Logo
Logo
×

আন্তর্জাতিক

স্পিকার পদে নওয়াজের মনোনয়ন পাওয়া কে এই আয়াজ সাদিক?

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০২:১১ পিএম

স্পিকার পদে নওয়াজের মনোনয়ন পাওয়া কে এই আয়াজ সাদিক?

পাকিস্তানের জাতীয় পরিষদে পিএলএম-এন দলের মনোনীত স্পিকার আয়াজ সাদিক।ছবি:সংগৃহীত।

পাকিস্তানের জাতীয় পরিষদে স্পিকার পদে আয়াজ সাদিককে মনোনয়ন দিয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএলএম-এন) দলের নেতা নওয়াজ শরিফ। বুধবার দেশের প্রাদেশিক রাজধানীতে পিএমএল-এনের যৌথ সংসদীয় বৈঠকের সময় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর দ্য এক্সপ্রেস ট্রিবিউনের।

একই বৈঠকে ছোট ভাই শাহবাজ শরিফকে পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রীর প্রার্থী হিসেবে মনোনীত করেছেন নওয়াজ শরিফ।  

আয়াজ সাদিক ২০১৩ সালের জুন থেকে ২০১৫ সালের আগস্ট পর্যন্ত পাকিস্তানের জাতীয় পরিষদের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এর পর ২০১৫ সালের নভেম্বর থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত পুনরায় স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০২২ সালের এপ্রিলে আয়াজ সাদিক ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের দিনে সংসদ অধিবেশনের সভাপতিত্ব করেছিলেন। 

আরও পড়ুন:জাতীয় পরিষদের স্পিকার পদে আমির দোগারকে মনোনয়ন ইমরানের

বৈঠকে নওয়াজ শরিফ তার ছোট ভাইকে প্রশংসা করে বলেন, শাহবাজকে প্রধানমন্ত্রী হিসেবে তার মেয়াদের শেষ ষোলো মাস তার 'নিবেদিত এবং সাহসী সেবা'র জন্য অবশ্যই প্রশংসা করতে হবে। তার (শাহবাজের) নেতৃত্ব সেই সময় 'দেশকে খেলাপি হওয়া থেকে রক্ষা করতে সাহায্য করেছিল' বলে উল্লেখ করেন তিনি।

নওয়াজ শরিফ আরও বলেন, তিনি যদি শাহবাজের অবস্থানে থাকতেন তা হলে সেই পরিস্থিতিতে কার্যকরভাবে দায়িত্ব পালন করতে পারতেন না। আরও জানান, 'যদি আমরা ভালো উদ্দেশ্য নিয়ে আমাদের দায়িত্ব পালন করি তা হলে সর্বশক্তিমান আল্লাহ তার সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। '

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম