Logo
Logo
×

আন্তর্জাতিক

দিনের আলোয় ভোট কারচুপির কারণে ঢাকার পতন হয়েছিল: ইমরান খানের দল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০২:৪৬ পিএম

দিনের আলোয় ভোট কারচুপির কারণে ঢাকার পতন হয়েছিল: ইমরান খানের দল

ছবি; সংগৃহীত

এখন সময় এসেছে ইতিহাস থেকে শিক্ষা নেওয়ার এবং জনগণের রায়ের প্রতি সম্মান জানানোর। দিনের আলোয় ভোট কারচুপির কারণে ঢাকার পতন হয়েছিল, যা পাকিস্তানের ইতিহাসে একটি মর্মান্তিক ঘটনা বলে জানিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। 

পিটিআই বলেছে, জাতি ‘জনগণের রায় চুরি করা সরকার’ মেনে নেবে না। খবর পাকিস্তান টুডে ও ডনের।

নওয়াজ শরিফ-শেহবাজ শরিফের দল পিএলএম-এন (পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ) ও বিলাওয়াল ভুট্টো জারদারির পিপলস পার্টি অব পাকিস্তান (পিপিপি) জোটবদ্ধ হয়ে পাকিস্তানে সরকার গঠনের কথা জানিয়েছে। এ বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই।

আরও পড়ুন: নওয়াজের হাতেই ক্ষমতার চাবি, রেকর্ড ভেঙে মুখ্যমন্ত্রী হচ্ছেন মরিয়ম 

পিটিআই অভিযোগ করেছে, পিএমএল-এন ও পিপিপি জনগণের রায় চুরি করেছে এবং জাতি 'পিডিএম ২.০' মেনে নেবে না।

পিটিআই আরও অভিযোগ করেছে, দেশের ক্ষমতা পরিবর্তনের ষড়যন্ত্রে' প্রধান নির্বাচন কমিশনার সমর্থন দিয়েছেন এবং এর মাধ্যমে সংবিধান ও দেশের আইন প্রহসনে পরিণত হয়েছে।

দলের এক মুখপাত্র বলেন, এই গোষ্ঠীকে 'জাতি নাকচ করেছে', কিন্তু তারা আবারও একত্রিত হয়ে পিডিএম ২.০ এর 'নাটক' মঞ্চস্থ করতে যাচ্ছে।

মুখপাত্র দাবি করেন, ইমরান খান কারাবন্দি থাকা সত্ত্বেও জাতি পিটিআইর পক্ষে কেন্দ্র, পাঞ্জাব ও খাইবার পাখতুনখোয়ায় সরকার গঠনের সুস্পষ্ট রায় দিয়েছে। এমনকি দলের নির্বাচনি প্রতীক 'ক্রিকেট ব্যাট' ছিনিয়ে নিয়ে এবং আরও নানারকম বাধার সৃষ্টি করেও পিটিআইকে দমিয়ে রাখা যায়নি।

আরও পড়ুন: জোট সরকার গঠনের চূড়ান্ত সিদ্ধান্ত বিলাওয়াল-নওয়াজের, কার দল পাচ্ছে কোন পদ

'এখন সময় এসেছে ইতিহাস থেকে শিক্ষা নেওয়ার এবং জনগণের রায়ের প্রতি সম্মান জানানোর। দিনের আলোয় ভোট কারচুপির কারণে ঢাকার পতন হয়েছিল, যা পাকিস্তানের ইতিহাসে একটি মর্মান্তিক ঘটনা', যোগ করেন তিনি। 

তিনি অভিযোগ করেন, যারা 'পাকিস্তানকে বিভাজিত' করেছিল, তাদের উত্তরসূরিরা আবারও সক্রিয় হয়ে রাষ্ট্রযন্ত্রের মাধ্যমে জনগণের রায়কে পদদলিত করার চেষ্টা করছে।

তিনি পরিষ্কার করেন, পাকিস্তানের মানুষ তাদের ভোট চুরি এবং সংবিধান ও গণতন্ত্রকে প্রহসনে পরিণত করার কোনো প্রচেষ্টা সহ্য করবে না। তিনি অঙ্গীকার করেন, পিটিআই জনগণের রায় চুরির সব প্রচেষ্টা বানচাল করবে।

প্রসঙ্গত, ২০২০-এর সেপ্টেম্বরে পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) নামে একটি জোট গঠন করে পাকিস্তানের বেশ কয়েকটি রাজনৈতিক দল। এই জোটে বেশ কয়েকটি দল থাকলেও এতে মূল ভূমিকায় ছিল বর্তমান জোটের পিএলএম-এন ও পিপিপি। এই জোট সফলভাবে তৎকালীন সরকারকে অনাস্থা ভোটের মাধ্যমে উৎখাত করতে সমর্থ হয়। পদ হারান প্রধানমন্ত্রী ইমরান খান এবং পরে তাকে বিভিন্ন মামলায় অভিযুক্ত করে কারাগারে পাঠানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম