Logo
Logo
×

আন্তর্জাতিক

নতুন করে কার প্রেমে পড়লেন ৭১ বছর বয়সি পুতিন?

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৫৯ পিএম

নতুন করে কার প্রেমে পড়লেন ৭১ বছর বয়সি পুতিন?

নতুন করে প্রেমে পড়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। প্রেমিকার নাম একাতেরিনা কাতিয়া মিজ়ুলিনা। ৩২ বছরের ছোট মিজুলিনাকে নাকি বার্বির মতো দেখতে। 

এর আগে অলিম্পিক জিমন্যাস্ট আলিনা কাবায়েভার সঙ্গে তার দীর্ঘদিনের সম্পর্ক ছিল বলে শোনা যেত। এই জুটির নাকি তিনটি সন্তানও রয়েছে। অবশ্যই সেটা পুতিনের ৩০ বছরের দাম্পত্য ইতি পড়ার পর। 

২০১৪ সালে তার স্ত্রী লিউডমিলার সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। মাঝে ক্রিভোনোগিখ নামে এক স্ট্রিপ-ক্লাব মালিকের সঙ্গেও পুতিনের বিশেষ কেমিস্ট্রি এবং এক সন্তানলাভের খবর চাউর হয়েছিল সর্বত্র। 

আরও পড়ুন: জোট সরকার গঠনের চূড়ান্ত সিদ্ধান্ত বিলাওয়াল-নওয়াজের, কার দল পাচ্ছে কোন পদ

এখন শোনা যাচ্ছে, পুতিন নাকি ‘বার্বি ডলের’ প্রেমে হাবুডুবু খাচ্ছেন। একাতেরিনা কাতিয়া মিজুলিনার কাজের প্রধান অংশ রাশিয়া এবং তার প্রেসিডেন্টের বিরুদ্ধে যে কোনো সমালোচনা বন্ধ করা, বিশেষ করে ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধের বিষয়ে। 

রাশিয়ান মানবাধিকার প্রচারক ওলগা রোমানভা ইউক্রেনের চ্যানেল ২৪ কে বলেছেন-কাতিয়া মিজুলিনা পুতিনের স্বাদের সঙ্গে সম্পূর্ণরূপে মিলে গেছে, এই বার্বি টাইপ পুতিন সর্বদা পছন্দ করতেন।

রাশিয়ার বেশ কয়েকটি ইউক্রেনীয় মিডিয়া আউটলেট এবং টেলিগ্রাম চ্যানেল পুতিন এবং মিজুলিনা সম্পর্কে খবর পোস্ট করছে, দাবি করছে যে তারা সম্প্রতি একে অপরের ঘনিষ্ঠ হয়েছেন। তবে এ সম্পর্কের বিষয়ে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

রাশিয়ান টেলিগ্রাম সাইট ক্রেমলেভস্কায়া তাবাকেরকা বলেছে যে এর সূত্রগুলো এটি সম্পর্কে কথা বলার ক্ষেত্রে প্রত্যেকেই অত্যন্ত সতর্ক, কারণ কেউ ১০০% নিশ্চিত করে কিছু বলতে পারে না। 

পোস্টে বলা হয়েছে যে, মিজুলিনা ২০০৪ সালে লন্ডন বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ওরিয়েন্টাল অ্যান্ড আফ্রিকান স্টাডিজ থেকে শিল্প ইতিহাস এবং ইন্দোনেশিয়ান ভাষায় ডিগ্রি নিয়ে স্নাতক হন। তিনি ২০১৭ সালে চীন সফররত সরকারি রাশিয়ান প্রতিনিধিদের অনুবাদক হিসাবে কাজ করেছিলেন। 

তিনি ২০২২ সালে একটি বক্তৃতায় বলেছিলেন -প্রথমে, আমরা ইউক্রেনকে নাৎসিদের থেকে সাফ করব... এবং তারপরে আমরা গুগল এবং উইকিপিডিয়াতে যাব। ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার এক বছর পর, ইন্ডিপেনডেন্ট রিপোর্ট করেছে যে পুতিন কাবায়েভার জন্য গোপনে লক্ষ লক্ষ টাকা ব্যয় করেছেন। 

সূত্র : এনডিটিভি
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম