Logo
Logo
×

আন্তর্জাতিক

পিটিআইকে ‘রাজনৈতিক সমঝোতার’ অংশ হওয়ার আহ্বান জারদারির

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:০০ পিএম

পিটিআইকে ‘রাজনৈতিক সমঝোতার’ অংশ হওয়ার আহ্বান জারদারির

সংবাদ সম্মেলনে অন্যদের সঙ্গে আসিফ আলি জারদারি

বিরাজমান রাজনৈতিক অনিশ্চয়তা এবং মেরুকরণের মধ্যে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলি জারদারি সাবেক ক্রিকেটার ইমরান খানের প্রতিষ্ঠিত পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টিকে নতুন ফেডারেল সরকার গঠনের আগে রাজনৈতিক ঐকমত্য প্রক্রিয়ায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন।

জিও নিউজ জানিয়েছে, মঙ্গলবার ইসলামাবাদে একটি বহুদলীয় সংবাদ সম্মেলনে রাজনৈতিক ঐকমত্যের প্রয়োজনীয়তার ওপর জোর দেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি। 

বাবাকে প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান বিলাওয়াল

পিপিপি নেতা বলেন, তিনি চান পিটিআই যেন রাজনৈতিক পুনর্মিলন প্রক্রিয়ার অংশ হন। জাতির বৃহত্তর স্বার্থে প্রত্যেককে ‘অর্থনৈতিক এজেন্ডার’ বোর্ডে থাকতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

প্রতিবেদনে বলা হয়েছে, সংবাদ সম্মেলনে পিএমএল-এনের সভাপতি শাহবাজ শরিফ, এমকিউএম-পির আহ্বায়ক ড. খালিদ মকুল সিদ্দিকী এবং পিএমএল-কিউ-সহ সাবেক পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনের (পিডিএম) নেতৃত্ব উপস্থিত ছিলেন। 

জারদারির এই আহ্বানের আগে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি রাজধানী ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর পদের জন্য প্রার্থিতা প্রত্যাহার করার ঘোষণা দেন। এছাড়া পিপিপির কোনো মন্ত্রীও সরকারে থাকবে না বলে জানান বিলাওয়াল।

তবে পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি তার বাবা আসিফ আলি জারদারিকে দেশটির প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান। জোট ও সরকার গঠনের বিষয়ে দলের কার্যনির্বাহী কমিটির সঙ্গে বৈঠক শেষে মঙ্গলবার এ কথা জানান তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম