Logo
Logo
×

আন্তর্জাতিক

নির্বাচন নিয়ে পশ্চিমাদের অভিযোগ, যে জবাব দিলেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫৯ পিএম

নির্বাচন নিয়ে পশ্চিমাদের অভিযোগ, যে জবাব দিলেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী

কোনো দেশের নির্দেশে নির্বাচনে কারচুপির অভিযোগের তদন্ত করা হবে না বলে জানিয়ে দিয়েছেন পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক কাকার। 

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র আমাদের বন্ধু, কিন্তু তারা অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করতে পারে না।

পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, ক্যাপিটল হিলে যখন হামলা হয়, তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত খবরগুলো এসব দেশ মেনে নিয়েছিল, আমরা কি বলেছিলাম বিচার বিভাগীয় কমিশন গঠন করে তদন্ত হওয়া উচিত? প্রয়োজনে আমরা আমাদের আইন অনুযায়ী নির্বাচনে কারচুপির অভিযোগের তদন্ত করব।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য নিরাপত্তা বাহিনীসহ সকল প্রতিষ্ঠানকে আমি শ্রদ্ধা জানাই, চ্যালেঞ্জ সত্ত্বেও গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখা একটি বড় সফলতা। 

আরও পড়ুন: সরকার গড়তে বিশেষ কমিটি গঠন করল ইমরান খানের দল

কাকার আরও বলেন, পাকিস্তান এখনও সন্ত্রাসবাদের মোকাবিলা করছে, পাকিস্তান একটি প্রতিরক্ষামূলকভাবে স্থিতিশীল এবং দায়িত্বশীল দেশ।

আনোয়ারুল হক কাকার বলেন, শান্তিপূর্ণ প্রতিবাদ সবার অধিকার, তবে কোনোভাবেই সহিংসতা বরদাশত করা হবে না, একের পর এক নির্বাচনের ফলাফল রয়েছে, নির্বাচনের ফলাফলের দৌঁড়ে সঠিক ও ভুল ফলাফল দেখা যায় না।

উল্লেখ্য, পাকিস্তানের নির্বাচনে কারচুপির অভিযোগ নিয়ে কথা বলেছে মার্কিন প্রতিনিধি পরিষদ।  মার্কিন প্রতিনিধি পরিষদের বৈদেশিক সম্পর্ক বিভাগের (হাউস অব ফরেন অ্যাফেয়ার্স) চেয়ারম্যান ও রিপাবলিকান সদস্য মাইকেল ম্যাককল নির্বাচনে ব্যাপক অংশগ্রহণের জন্য পাকিস্তানিদের জনগণের প্রশংসা করেছেন। 

তিনি বলেন, নির্বাচনে কারচুপি বা দুর্নীতির যে কোনো অভিযোগের অবশ্যই পূর্ণ তদন্ত করতে হবে। এ ঘটনায় যারা জড়িত তাদের অবশ্যই জবাবদিহির আওতায় আনতে হবে।

ম্যাককল বলেন, যুক্তরাষ্ট্র পাকিস্তানের জনগণের গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের অধিকারকে সমর্থন করে, যা আইন ও মানবাধিকারের প্রতি শ্রদ্ধা জানায়।

আরও পড়ুন: পিটিআই সমর্থিত স্বতন্ত্রদের যে আহ্বান জানালেন শেহবাজ

 


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম