Logo
Logo
×

আন্তর্জাতিক

পিটিআই সমর্থিত স্বতন্ত্রদের যে আহ্বান জানালেন শেহবাজ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১৫ পিএম

পিটিআই সমর্থিত স্বতন্ত্রদের যে আহ্বান জানালেন শেহবাজ

পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) স্বতন্ত্র প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা দেখাতে পারলে বিরোধী আসনে বসতে প্রস্তুত বলে জানিয়েছেন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলএন) প্রেসিডেন্ট ও সাবেক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

মঙ্গলবার লাহোরে সংবাদ সম্মেলনে দেওয়া বক্তৃতায় স্বতন্ত্র প্রার্থীদের এ কথা বলেন তিনি।খবর ডনের।  

শেহবাজ শরিফ বলেন, সংবিধান অনুযায়ী যাদের সংখ্যা বেশি তাদেরই সরকার গঠন করতে হবে, স্বতন্ত্র প্রার্থীরা যদি সরকার গঠন করতে পারেন, তাহলে ভালো করেই সরকার গঠন করতে হবে। স্বতন্ত্র প্রার্থীরা সরকার গঠন করতে না পারলে প্রতিনিধি পরিষদের অন্য দলগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেবে।

তিনি বলেন, এখন জাতির ক্ষত নিরাময়ের সময় সময় এসেছে। আমাদের ক্ষোভকে ভালোবাসায় পরিণত করতে হবে, এটা হৃদয়ের কথা যে আমরা শুধু দেশের সমৃদ্ধি চাই। বৃহত্তর জাতীয় স্বার্থে সবাইকে মিলেমিশে এগিয়ে যেতে হবে।

শেহবাজ শরিফ আরও বলেন, আমরা বিরোধী দল হিসাবে চার বছর ধরে এই জাতির সেবা করেছি, আমরা এফএটিএফ বিলটি পাস করেছি যা জাতির সর্বোত্তম স্বার্থে ছিল।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমালোচনা করে তিনি বলেন, যখন কাশ্মীরের সমস্যা আসলো, ভারত আক্রমণ করল, তিনি বসতে রাজি হলো না, করোনা এলেও একসঙ্গে বসতে রাজি হয়নি। ভারতীয় প্লেন যখন পাকিস্তানের আকাশসীমা অতিক্রম করে তখন সে রাতে আমাদের মিটিং ছিল, সে সময় সবাইকে বলা হলো প্রধানমন্ত্রী আসবেন, কমান্ডার দেড় ঘণ্টা দেরিতে এলেও প্রধানমন্ত্রী আসেননি, চার বছর প্রধানমন্ত্রী চোরের দরজা দিয়ে ঢুকতেন।

 অভিযোগ করে শেহবাজ বলেন, ওই সময় ইমরান খান বিরোধীদের মুখোমুখি হতে চাননি, করমর্দন করতে চাননি।

আরও পড়ুন: ইমরান খানের মুক্তি চেয়ে যা বললেন রজার ওয়াটার্স

 
Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম