Logo
Logo
×

আন্তর্জাতিক

দুই আসনে শাহবাজের জয়, ছেলে জয়ী একটিতে 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:২৬ পিএম

দুই আসনে শাহবাজের জয়, ছেলে জয়ী একটিতে 

পাকিস্তানের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শেষ হলেও গণনা চলমান। ধীর গতিতে ভোট গণনার পর শতাধিক আসনে জয়ীদের নাম ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এতে দেখা গেছে, পাকিস্তানের প্রধান বৃহৎ রাজনৈতিক দলের একটি মুসলিম লিগের (এন) হেভিওয়েট নেতারা নিজ নিজ আসনে জয়ী হয়েছে। তবে দুটি আসনে নির্বাচন করে একটিতে হেরে গেছেন মুসলিম লিগের সুপ্রিমো সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

নওয়াজের ভাই শেহবাজ শরিফ দুটিতে প্রতিদ্বন্দ্বিতা করে দুটিতেই জয়ী হয়েছেন। একটিতে জিতেছেন শেহবাজের ছেলে হামজা। 

আর নওয়াজের মেয়ে মুসলিম লিগের সিনিয়র ভাইস চেয়ারম্যান মরিয়ম নওয়াজ একটি আসনে বিপুল ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীকে হারিয়েছেন। 

ডন ও জিও নিউজের খবরে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ লাহোরের ১৫৮ নম্বর আসনে ভোট করে ৩৮ হাজার ৬৪২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। 

আর জাতীয় পরিষদের ১২৩ নম্বর আসনেও জয়ী হয়েছে পাকিস্তান মুসলিম লিগের চেয়ারম্যান শেহবাজ শরিফ। তিনি এই আসনে পেয়েছেন ৬৩ হাজার ৯৫৩ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আফজাল পাহাত ৪৮ হাজার ৪৮৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

আরও পড়ুন: নতুন প্রধানমন্ত্রী কে এই শেহবাজ শরীফ?

অন্যদিকে শেহবাজপুত্র হামজা জাতীয় পরিষদের ১১৮ নম্বর (লাহোর) আসনে জয়ী হয়েছেন। তিনি ১ লাখ ৫ হাজার ৯৬০ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আলিয়া হামজা মালিক ১ লাখ ৮০৩ ভোট পেয়েছেন। 

এদিকে পাকিস্তান মুসলিম লিগের মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব আশা প্রকাশ করে বলেছেন, তার দল সরকার গঠন করবে। কেন্দ্র ও পাঞ্জাব দুটিতেই জয় পাবে তার দল।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম