Logo
Logo
×

আন্তর্জাতিক

ভারতের সেই প্রধান শিক্ষক বললেন ‘আমি ষড়যন্ত্রের শিকার’ 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:২৯ পিএম

ভারতের সেই প্রধান শিক্ষক বললেন ‘আমি ষড়যন্ত্রের শিকার’ 

স্কুলে ঢুকে শিক্ষকদের মারধরের ঘটনার ১২ দিন পর নরেন্দ্রপুরের বলরামপুর মন্মথনাথ বিদ্যামন্দিরের প্রধান শিক্ষক সৈয়দ ইমতিয়াজ আহমেদকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্ট। 

মঙ্গলবার আলিপুর জেলা আদালতে ছোট ভাই আইনজীবী সৈয়দ আরিফ আহমেদের মাধ্যমে আগাম জামিনের আবেদন জানিয়েছিলেন সেই প্রধান শিক্ষক। তার দাবি তিনি ষড়যন্ত্রের শিকার।

প্রধান শিক্ষক সৈয়দ ইমতিয়াজ আহমেদ বলেন, স্কুলের একদল শিক্ষক আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তারা স্কুলের অডিট আটকানোর জন্য আমার বিরুদ্ধে মারধরের অভিযোগ করেছেন। তাদের এমন অভিযোগ ভিত্তিহীন।

তিনি আরও বলেন, স্কুলের একজন শিক্ষক এক ছাত্রীকে ধর্ষণ করেন। তার ব্যাপারে এলাকার মানুষের মধ্যে ক্ষোভ ছিল। সেই কারণে তারা ওই দিন হামলা চালিয়েছিল। এ হামলার সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। 

সেই হামলায় আহত শিক্ষকদের অভিযোগ প্রধান শিক্ষক দুর্নীতিতে জড়িত। তার বিরুদ্ধে মামলা চলছে আদালতে। প্রতিবাদ জানানোর কারণে তারা হামলার শিকার হয়েছেন।

প্রধান শিক্ষকের আগাম জামিনের বিরোধিতা করে সরকারি আইনজীবী জানান, শিক্ষক-শিক্ষিকাদের মারধরের ঘটনায় প্রধান শিক্ষকের ভূমিকা ছিল। তাই কলকাতা হাইকোর্ট প্রধান শিক্ষককে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম