Logo
Logo
×

আন্তর্জাতিক

‘আমাদের কেউ বিশ্বাস করল না’ লিখে দুই ছাত্রীর আত্মহত্যা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৭ পিএম

‘আমাদের কেউ বিশ্বাস করল না’ লিখে দুই ছাত্রীর আত্মহত্যা

প্রতীকী ছবি

শিক্ষিকার বকা খেয়ে ভারতের হায়দরাবাদে একটি সরকারি স্কুলের দশম শ্রেণির দুই ছাত্রী আত্মহত্যা করেছে। মৃত্যুর আগে তারা একটি সুইসাইট নোট লিখে গিয়েছে। ওই দুই কিশোরী স্কুলের হোস্টেলেই থাকত। সেখান থেকে তাদের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, আত্মঘাতী দুই ছাত্রীর বিরুদ্ধে স্কুলে ছোটদের হেনস্তার অভিযোগ উঠেছিল। তাই শিক্ষিকা তাদের বকা দিয়েছিল। এরপর তারা আত্মহত্যার পথ বেছে নেয়। হোস্টেলের রুম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে। মৃত্যুর আগে সুইসাইড নোট লিখে রেখে গিয়েছে তারা।

সুইসাইড নোটে দুই কিশোরী লিখেছে, তাদের বিরুদ্ধে স্কুলে যে অভিযোগ আনা হয়েছিল, তা সম্পূর্ণ মিথ্যা। অন্য কারো দোষের সাজা তাদের দেওয়া হয়েছে। তাদের ফাঁসানো হয়েছে। 

তাদের চিঠির ভাষ্য, ‘আমাদের কেউ বিশ্বাস করল না। আমরা যা করিনি, তার জন্য আমাদের শাস্তি পেতে হচ্ছে। আমরা এটা আর সহ্য করতে পারছি না। তাই মরে যাচ্ছি। আমাদের শেষকৃত্য একসঙ্গে করো।’

কেউ বিশ্বাস না করলেও তাদের কথা একজন বিশ্বাস করেছিল বলে চিঠিতে উল্লেখ করেছে দুই সহপাঠী। তারা জানিয়েছে, একমাত্র তাদের হোস্টেলের দায়িত্বে যিনি ছিলেন, তিনিই তাদের বিশ্বাস করেছিলেন।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা বলেন, দুজনের বিরুদ্ধে স্কুলে খুবই সামান্য একটি অভিযোগ উঠেছিল। হোস্টেলের পরিচালক ওদের সঙ্গে কথা বলেন এবং সান্ত্বনা দেন। কিন্তু শিক্ষিকার বকুনির পর ওরা দুজনই খুব হতাশ হয়ে পড়েছিল।

আত্মহত্যার ঘটনাটি তদন্তের দাবি জানিয়েছে দুই কিশোরীর পরিবার। ঘটনার নেপথ্যে অন্য কোনো কারণ আছে কিনা, সে বিষয়েও তারা সন্দেহ করছেন। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম