Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান খান ও বুশরা বিবির বিরুদ্ধে অনৈসলামিক বিবাহ মামলায় অভিযোগ গঠন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০৬:১৬ এএম

ইমরান খান ও বুশরা বিবির বিরুদ্ধে অনৈসলামিক বিবাহ মামলায় অভিযোগ গঠন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে ইসলামি আইন লঙ্ঘনের অভিযোগে অভিযোগ গঠন করেছে দেশটির একটি আদালত।

তবে ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার স্ত্রী বুশরা সাবেক স্বামী খাওয়ার মানেকারের দায়ের করা মামলায় সব অভিযোগ অস্বীকার করেছেন তারা।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরানের উপস্থিতিতে স্থাপিত আদালতে সিনিয়র সিভিল জজ কুদরতউল্লাহ অভিযোগগুলো পড়ে শোনান। তবে এ সময় বুশরা বিবি উপস্থিত হননি।

মঙ্গলবারের শুনানিতে আদালত প্রাক্তন ফার্স্ট লেডির অনুপস্থিতি নিয়ে অসন্তোষ প্রকাশ করে এবং আদালতের অনুমতি ছাড়া তিনি কীভাবে চলে যেতে পারেন তা নিয়ে প্রশ্ন তোলেন।

এর জবাবে তার আইনজীবী উসমান গিল বলেন, তার মক্কেল অসুস্থতার কারণে হাসপাতালে চলে গেছেন।

এদিকে প্রসিকিউশন বুশরার মেডিকেল রিপোর্টে আপত্তি জানিয়ে বলেছে, এতে কোনও নির্দিষ্ট চিকিৎসার কথা উল্লেখ করা হয়নি - যা অভিযুক্তের মধ্য দিয়ে গেছে।

গত মাসে ইমরান ও বুশরার বিয়েকে চ্যালেঞ্জ জানিয়ে ইসলামাবাদের জেলা ও দায়রা আদালতের দ্বারস্থ হন মানেকা। 

মানেকা তার পিটিশনে দাবি করেন, তার স্ত্রী একজন ব্যভিচারী ছিলেন। 

তবে আইনজীবী বিস্ময় প্রকাশ করে বলেন, বিয়ে শেষ হওয়ার ছয় বছর পর কেন প্রাক্তন স্বামী এই বিষয়টি উত্থাপন করছেন।

আইনজীবী বলেন, মানেকা তার প্রাক্তন স্ত্রীর বিরুদ্ধে যে শব্দগুলো ব্যবহার করেছেন তা আমিও বলতে চাই না। বিয়ের আগে পিটিআই প্রতিষ্ঠাতার সঙ্গে বুশরার সম্পর্ক ছিল বলেও অভিযোগ করেন তিনি কিন্তু ব্যক্তিগতভাবে তাদের সম্পর্কের সাক্ষী ছিলেন কি না, তা উল্লেখ করেননি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম