Logo
Logo
×

আন্তর্জাতিক

ফিলিস্তিনজুড়ে রাতভর হামলা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৪, ০৯:২৩ পিএম

ফিলিস্তিনজুড়ে রাতভর হামলা

ফিলিস্তিনজুড়ে শুক্রবার রাতভর হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। এদিন গাজায় দক্ষিণাঞ্চলীয় শহর খান ইউনুস ও রাফাহের মধ্যবর্তী এলাকায় হামলা ও গোলা বর্ষণ হয়েছে। প্রত্যক্ষদর্শীরা শনিবার ভোরেও গাজায় ইসরাইলি বোমা বর্ষণের কথা জানিয়েছেন। 

এ দিনের এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ২৪ ঘণ্টার হামলায় গাজায় অন্তত ১৩৫ ফিলিস্তিনি নিহত এবং ৩১২ জন আহত হয়েছেন। এতে ৯৯ দিনে (শনিবার পর্যন্ত) ফিলিস্তিনিদের নিহতের সংখ্যা বেড়ে ২৩ হাজার ৮৪৩ জনে দাঁড়িয়েছে। আর আহত হয়েছেন অন্তত ৬০ হাজার ৩১৭ জন।

ইসরাইলের শুক্রবারের বোমা হামলায় গাজায় ইন্টারনেট ও টেলিযোগাযোগ পরিষেবা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া একটি পোস্টে প্রধান অপারেটর প্যাল্টেল এ তথ্য জানিয়েছেন। ‘এই ব্যাঘাত আহতদের কাছে দ্রুত পৌঁছানোর চ্যালেঞ্জ বাড়িয়ে তুলছে বলে’ জানিয়েছে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট।

অধিকৃত পশ্চিম তীরেও হামলা বাড়িয়েছে ইসরাইল। রামাল্লার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইসরাইলি সেনা বা বসতি স্থাপনকারীরা গাজা যুদ্ধ শুরুর পর অন্তত ৩৩৭ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে। 

শনিবার ইসরাইলি সেনাবাহিনীর অভিযানের পর অঞ্চলটির বিভিন্ন শহর পুরোপুরি অবরোধ করে রেখেছে দেশটি। ইসরাইলের সেনারা পশ্চিম তীরের ইধনা ও এর প্রতিবেশী শহর তারকুমিয়ার প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে। অ্যাডোরার পার্শ্ববর্তী অবৈধ ইহুদি বসতিগুলোয় সেনা উপস্থিতিও বাড়িয়েছে দেশটি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম