Logo
Logo
×

আন্তর্জাতিক

লোহিত সাগরকে ‘রক্তগঙ্গা’য় পরিণত করতে চায় যুক্তরাজ্য: এরদোগান

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২৪, ০৮:৫০ পিএম

লোহিত সাগরকে ‘রক্তগঙ্গা’য় পরিণত করতে চায় যুক্তরাজ্য: এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেছেন, ইয়েমেনে হুতিদের বিরুদ্ধে ব্রিটিশ হামলা সম্পূর্ণ ‘অযৌক্তিক’। যুক্তরাজ্য লোহিত সাগরকে ‘রক্তগঙ্গা’য় পরিণত করতে চাইছে। খবর দ্য গার্ডিয়ান 

এরদোগান আরও বলেন, ইয়েমেনের হুতিনিয়ন্ত্রিত এলাকায় বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর হুতিরা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের বিরুদ্ধে সফল প্রতিরক্ষা গড়ে তুলেছে।

এদিকে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র বলছে, রাতে হামলা চালিয়ে বেসামরিক হতাহতের পরিমাণ কমানোর চেষ্টা করা হয়েছে। আর হুতিরা জানিয়েছে, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের ৭৩ টি বিমান হামলায় তাদের ৫ যোদ্ধা নিহত হয়েছে।

এর আগে মঙ্গলবার রাতে লোহিত সাগরের দক্ষিণাঞ্চলে হুতিদের ছোড়া ২১টি ড্রোন ও ক্ষেপণাস্ত্র গুলি করে ধ্বংস করার কথা জানিয়েছিল যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নৌবাহিনী। হামলা প্রতিহত করার পর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য ইঙ্গিত দিয়েছিল, তারা হুতিদের বিরুদ্ধে সামরিক পদক্ষেপ নিতে পারে।

হুতিদের এসব হামলা বন্ধ করার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদ ও অন্যান্য আন্তর্জাতিক পক্ষগুলোও আহ্বান জানিয়েছিল। হামলা বন্ধ না করলে হুতিরা এর পরিণতি ভোগ করবে বলে হুঁশিয়ার করেছিল যুক্তরাষ্ট্র।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম