Logo
Logo
×

আন্তর্জাতিক

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেফতার করবে ইডি? বাসভবনে নিরাপত্তা জোরদার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৪, ১২:৪৪ পিএম

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে গ্রেফতার করবে ইডি? বাসভবনে নিরাপত্তা জোরদার

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। ছবি: সংগৃহীত

আম আদমি পার্টির নেতা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গত ২ নভেম্বর হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তবে ওইদিন হাজিরা দেননি তিনি। 

এ ছাড়া ২২ ডিসেম্বরও তাকে সমনের চিঠি পাঠিয়ে ৩ জানুয়ারি হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল ইডি। গত বছরের ১৬ এপ্রিল আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে সাড়ে ৯ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

এদিকে বুধবার রাতে দিল্লির একাধিক মন্ত্রী মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের গ্রেফতারের আশঙ্কা করেছেন। কেরজির মন্ত্রিসভার সদস্য অতিশি থেকে সৌরভ ভরদ্বাজ আশঙ্কা প্রকাশ করেন, বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রীর বাসভবনে তল্লাশি চালিয়ে অরবিন্দ কেজরিয়াওলকে গ্রেফতার করতে পারে ইডি। 

দিল্লি আবগারি নীতিসংক্রান্ত মামলায় বুধবার তাকে সমন পাঠিয়েছিল ইডি। তবে মুখ্যমন্ত্রী তাতে হাজিরা দেননি। ফলে অতিশি ও সৌরভরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে দাবি করেন, তারা নাকি খবর পেয়েছেন যে, বৃহস্পতিবার সকালে অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে ইডি তল্লাশি চালাবে। 

আর এর পরই হয়তো তাকে গ্রেফতারও করা হতে পারে। এদিকে এই জল্পনার মাঝেই বৃহস্পতিবার সকাল থেকেই অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। 

প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় অভিযোগ, আম আদমি পার্টির সময়কালে দিল্লি সরকারের তরফে আবগারি নীতি বদলে ফেলা হয়েছিল। এর ফলে বেশ কয়েকটি সংস্থাকে বেআইনিভাবে সুযোগ পাইয়ে দেওয়া হয়। আর তারই পরিপ্রেক্ষিতে নাকি আর্থিকভাবে লাভবান হয়েছিলেন দিল্লির হেভিওয়েট নেতারা।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম