Logo
Logo
×

আন্তর্জাতিক

ছুরি হামলার শিকার দক্ষিণ কোরিয়ার বিরোধী নেতা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২৪, ১০:১৭ এএম

ছুরি হামলার শিকার দক্ষিণ কোরিয়ার বিরোধী নেতা

বক্তব্য দিচ্ছেন লি জায়ে মিয়ং, ইনসেটে ছুরিকাতের পরের দৃশ্য।

দক্ষিণ কোরিয়ার বিরোধীদলীয় নেতা লি জায়ে মিয়ংকে দিন-দুপুরে প্রকাশ্যে ছুরিকাঘাত করা হয়েছে। তিনি একটি সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার পর সেখানে তার ওপর হামলা চালানো হয়। 

রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইয়োনহ্যাপ নিউজ এজেন্সি জানিয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী বুসানে ওই বিরোধী নেতাকে ছুরিকাঘাত করা হয়।

২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অল্পের জন্য হেরে গিয়েছিলেন লি জায়ে মিয়ং। স্থানীয় সময় মঙ্গলবার সকালে তার ঘাড়ের বাম পাশে ছুরিকাঘাত করা হয়।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। হামলার প্রায় ২০ মিনিটের মধ্যেই লিকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেওয়ার সময় লির জ্ঞান ছিল।

লি বর্তমানে দক্ষিণ কোরিয়ার আইনসভার সদস্য নন। তবে তিনি পরবর্তী সাধারণ নির্বাচনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। চলতি বছরের এপ্রিলে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে দেশটিতে।

এর আগে ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মাত্র শূন্য দশমিক ৭৩ শতাংশ ভোটের ব্যবধানে প্রেসিডেন্ট ইয়োন সুক ইয়োলের কাছে হেরে যান তিনি। দক্ষিণ কোরিয়ার ইতিহাসে এটাই ছিল সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন।

লি একটি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন এবং তরুণ বয়সে কারখানায় কাজ করতেন। তিনি সিভিল আইনজীবী হিসেবে আইনপেশায় যুক্ত ছিলেন। পরে তিনি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে দক্ষিণ কোরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলের সেওংনামের মেয়র হন। এরপর গিয়াংগি প্রদেশের রাজ্য প্রধান হন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম