Logo
Logo
×

আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকায় বেগমগঞ্জের মুক্তিযোদ্ধার সন্তানকে গুলি করে হত্যা

Icon

বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৭:০৮ এএম

দক্ষিণ আফ্রিকায় বেগমগঞ্জের মুক্তিযোদ্ধার সন্তানকে গুলি করে হত্যা

দক্ষিণ আফ্রিকার হকিস্ট্রিট শহরে সন্ত্রাসীরা গুলি করে বাংলাদেশি এক যুবককে হত্যা করেছে। বুধবার দক্ষিণ আফ্রিকার সময় গভীর রাতে হকিস্ট্রিট শহরে এ ঘটনা ঘটে।

নিহতের নাম জাহাঙ্গীর আলম রাসেল (৩২)। সে নোয়াখালীর বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন রইস মিয়ার ছেলে।

নিহতের বড় ভাই চাটখিল খোয়াজের ভিটি ফাফিল মাদরাসার ইংরেজী প্রভাষক আলমগীর হোসাইন এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত বুধবার রাতে দক্ষিণ আফ্রিকায় গভীর রাতে হিকিস্টিট শহরে তার এক বন্ধুর বাসায় দাওয়াত খেতে যায় রাসেল। খাবার শেষে তার দোকানে ফেরার পথে আফ্রিকান কালো বর্ণের সন্ত্রাসীরা তার গাড়িতে এলোপাতাড়ি গুলি চালায়।

তিনি আরও জানান, তখন এতে সে গুলিবিদ্ধ হয়ে গুরুত্বর আহত হয়। পরে তার সাথে থাকা বন্ধুরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। সেখানে অবস্থানরত এলাকার লোকজনের মাধ্যমে ভাইয়ের মৃত্যুর খবর পেয়েছি। সরকারের সহযোগিতা পেলে লাশ দেশে আনার ব্যবস্থা করব। 

তিনি আরও জানান, আমার ভাই দীর্ঘ ১২ বছর থেকে আফ্রিকায় ছিল। ব্যবসায়ীক প্রতিহিংসার কারণে তাকে হত্যা করা হয়েছে। রাসেল দেড় বছর পূর্বে দেশে এসে বিয়ে করে ছিলেন। তার ৯ মাস বয়সী রাইসা আক্তার নামে এক কন্যা সন্তান রয়েছে।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিনুল হাসান বলেন,  নিহতের পরিবার এ বিষয়ে তাদের অবহিত করেনি।  তবে খোঁজ খবর নিয়ে সার্বিক সহযোহিতা করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম