Logo
Logo
×

আন্তর্জাতিক

বিপর্যস্ত গাজাকে ইউক্রেনের সঙ্গে তুলনা করা যায় না: পুতিন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ ডিসেম্বর ২০২৩, ০২:৫০ পিএম

বিপর্যস্ত গাজাকে ইউক্রেনের সঙ্গে তুলনা করা যায় না: পুতিন

ছবি: সংগৃহীত

গাজার পরিস্থিতিকে ইউক্রেনের সঙ্গে তুলনা করা যায় না বলে মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। গাজা উপত্যকার পরিস্থিতিকে ‘বিপর্যয়’ হিসেবে বর্ণনা করেছেন রুশ প্রেসিডেন্ট। 

বৃহস্পতিবার মস্কোতে এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনে এমন কিছু হয়নি। 

পুতিন বলেন, সারাবিশ্বের সবাই গাজায় যা ঘটছে তা দেখতে পারে। এর পর রাশিয়ার বিশেষ সামরিক অভিযানের পার্থক্য অনুভব করতে পারে।

রাশিয়া গাজায় ইসরাইলি হামলার মাত্রা নিয়ে নিন্দা জানিয়ে সোচ্চার হয়েছে এবং হামাস নির্মূল করতে গিয়ে ফিলিস্তিনিদের ‘সম্মিলিত শাস্তির’ নিন্দা জানিয়েছেন তিনি।

রাশিয়া-ইউক্রেন সংঘাত শুরুর প্রায় দুই বছর পর বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে কথা বলেন পুতিন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানান, ইউক্রেনে এখন পর্যন্ত ছয় লাখের বেশি সেনাসদস্য মোতায়েন করা হয়েছে।

গত বছরের ফেব্রুয়ারি থেকে চলা দীর্ঘস্থায়ী এই সংঘাতে রাশিয়া ও ইউক্রেন দুপক্ষেই ব্যাপক হতাহত হয়েছে। যুক্তরাষ্ট্রের ধারণা, রক্তক্ষয়ী এই যুদ্ধে রাশিয়ার তিন লাখ ১৫ হাজারের মতো সেনা হতাহত হয়েছেন।

সংবাদ সম্মেলনে পুতিন আরও বলেন, রাশিয়ার দখলে থাকা ইউক্রেনের অঞ্চলগুলোয় বর্তমানে দুই লাখ ৪৪ হাজার রুশ সেনা মোতায়েন আছে। শিগগিরই যুদ্ধে নতুন করে আরও সেনা মোতায়েন করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম