Logo
Logo
×

আন্তর্জাতিক

নিলামে ডায়ানার ব্লাউজ

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২৩, ০৯:৩২ পিএম

নিলামে ডায়ানার ব্লাউজ

ব্রিটিশ রাজপরিবারের সদস্য রাজা তৃতীয় চার্সের প্রথম স্ত্রী প্রিন্সেস ডায়ানা (প্রয়াত)। তার পোশাক থেকে শুরু করে ফ্যাশনভঙ্গি সব কিছুই ছিল নজরকারা। ব্যবহার করা জিনিসগুলোও যেন অমূল্য। এমনকি তার ব্লাউজেরও আনুমানিক নিলাম মূল্য দুই লাখ ডলার পর্যন্ত উঠতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

এবার প্রিন্সেস ডায়ানার ব্লাউজ নিলামে তুলছে জুলিয়ান্স অকশনস অব বেভারলি হিলস নামের একটি প্রতিষ্ঠান। আর তার আনুমনিক মূল্য সম্পর্কে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা। 

আগামী ১৪ থেকে ১৭ ডিসেম্বর বেভারলি হিলসে ও অনলাইনে ‘জুলিয়েনস অকশনস অ্যান্ড টিসিএম প্রেজেন্ট : হলিউড লেজেন্ডস’ নিলাম অনুষ্ঠিত হবে। সেখানে ডায়ানার পরা আরও একটি পোশাকসহ বিভিন্ন হলিউড তারকাদের পরা পোশাকও ওই নিলামে তোলা হবে।

ব্রিটিশ রাজপ্রাসাদ ১৯৮১ সালে প্রিন্সেস অব ওয়েলস ডায়ানার বাগদানের ঘোষণা দিয়ে তার একটি ছবি প্রকাশ করে। ওই ছবিতে ডায়ানাকে গোলাপি রঙের সিল্ক শিফনের ব্লাউজটি পরা দেখা যায়। যাতে ছিল কুচি দেওয়া চওড়া গলাবেষ্টনী আর সামনের দিকে ঢিলেঢালা প্লিট। ডায়ানার পরা ওই ব্লাউজের ছবি তুলেছিলেন ফটোগ্রাফার লর্ড ল্ডোন।

ব্লাউজটি প্রিন্সের ডায়ানার পরা প্রথম কোনো উচ্চমানের কাস্টম তৈরি পোশাক। ন্যাশনাল পোর্ট্রেট গ্যালারির তথ্যানুযায়ী, এর ডিজাইন করেছিলেন ডেভিড ও এলিজাবেথ এমানুয়েল। এর আগে ২০১৯ সালে লন্ডনের কেনসিংটন প্রাসাদে ‘ডায়ানা : হার ফ্যাশন স্টোরি’ শীর্ষক এক প্রদর্শনীতেও ব্লাউজটি রাখা হয়েছিল। ১৯৩৭ সালের ৩১ আগস্ট প্যারিসে এক সড়ক দুর্গটনায় মৃত্যু হয় ডায়ানার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম