Logo
Logo
×

আন্তর্জাতিক

ব্যর্থ ইসরাইল, ফিলিস্তিনিদের অভিযান আত্মরক্ষার বৈধ অধিকার: ইরান

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২৩, ০২:৩৬ পিএম

ব্যর্থ ইসরাইল, ফিলিস্তিনিদের অভিযান আত্মরক্ষার বৈধ অধিকার: ইরান

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আগ্রাসন ও গণহত্যা চালিয়ে নিজের লক্ষ্য অর্জন করতে পারেনি দখলদার ইসরাইল। ফিলিস্তিনিরা যে অভিযান চালিয়েছে সেটি তাদের আত্মরক্ষার বৈধ অধিকার বলেও মন্তব্য করেন তিনি।

ইরানি সংবাদমাধ্যম তাসনিম নিউজ এজেন্সি জানিয়েছে, গতকাল বুধবার (২২ নভেম্বর) ফিলিস্তিন, লেবানন, ইরাক এবং ইয়েমেনের কয়েকটি টেলিভিশন চ্যানেল ও পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এসব কথা বলেছেন প্রেসিডেন্ট রাইসি। 

ইরানি নেতা বলেন, ইহুদিবাদী ইসরাইল না গাজা দখল করতে পেরেছে, না সেখানকার প্রতিরোধ যোদ্ধাদের নিশ্চিহ্ন করতে সমর্থ হয়েছে। বরং ফিলিস্তিনি যোদ্ধাদের প্রতিরোধের মুখে তারা আরও বেপরোয়া আচরণ করেছে।

ইব্রাহিম রাইসি বলেন, ইসরাইলের অভ্যন্তরে ফিলিস্তিনিরা যে অভিযান চালিয়েছে সেটি তাদের আত্মরক্ষার বৈধ অধিকার। ইহুদিবাদীদের অব্যাহত নিপীড়ন ও হত্যাযজ্ঞের কারণেই ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা এই অভিযান চালাতে বাধ্য হয়েছে। 

তিনি আরও বলেন, যে জাতির ঘরবাড়ি প্রতি মুহূর্তে ধ্বংস করে দেওয়া হয়, যাদের ফসলের ক্ষেত বিনষ্ট করা হয়, যাদের পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনকে বন্দি করা হয় এবং যে জাতিকে প্রতিটি মুহূর্তে হত্যাকাণ্ডের মুখে রাখা হয়; তাদের জন্য এমন আত্মরক্ষার অধিকার সম্পূর্ণভাবে বৈধ।

ইরানের প্রেসিডেন্ট বলেন, ইহুদিবাদী ইসরাইল গত দেড় মাসের বর্বরতার মধ্য দিয়ে যে নারী ও শিশু হত্যা করেছে তা বিজয়ের কোনো ইঙ্গিত বহন করে না।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলের চলমান আগ্রাসনে এখন পর্যন্ত সাড়ে ১৪ হাজার ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। যার মধ্যে অর্ধেকের বেশি নারী ও শিশু। তাছাড়া পুরো গাজাকে একটি ধ্বংসযজ্ঞে পরিণত করেছে দখলদার বাহিনী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম