Logo
Logo
×

আন্তর্জাতিক

টানেলে ৬ দিন ধরে আটক ৪০ শ্রমিক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০৯:১৯ পিএম

টানেলে ৬ দিন ধরে আটক ৪০ শ্রমিক

ভারতের উত্তরাখন্ডের উত্তরকাশির একটি টানেলে ৬ দিন ধরে আটকে রয়েছেন ৪০ শ্রমিক। শুক্রবার উদ্ধারকাজ চলাকালীন ফাটলের একটি বিকট শব্দ হওয়ায় বন্ধ রাখা হয়েছে উদ্ধারকাজ। টানেলের ভেতর আবারও ধস নামার আশঙ্কা করা হচ্ছে। 

কর্মকর্তাদের বরাত দিয়ে শনিবার এনডিটিভির খবরে বলা হয়েছে, এ বিষয়ে আলোচনা করতে একটি বৈঠক ডাকা হয়েছে। এনডিটিভি। গত ১২ নভেম্বর দেশটির উত্তরকাশিতে নির্মাণাধীন সিল্কিয়ারা টানেলের একটি অংশ ধসে পড়লে ধ্বংসস্তূপের মধ্যে ৪০ জন নির্মাণ শ্রমিক আটকা পড়েন। এরপর থেকে তাদের উদ্ধারে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে কর্তৃপক্ষ। তবে টানা ছয় দিনের প্রচেষ্টা সত্ত্বেও এখনো উদ্ধার করা গেল না আটকে পড়া শ্রমিকদের।

উদ্ধারকাজে থাইল্যান্ড এবং নরওয়ের নামকরা উদ্ধারকারী দলগুলোকে নামানো হয়েছে। তাদের মধ্যে ২০১৮ সালে থাইল্যান্ডের একটি গুহা থেকে আটকে পড়া শিশুদের সফলভাবে উদ্ধারকারী দলটিও রয়েছে। তবে এতেও কোনো আশার আলো দেখা যাচ্ছে না। টানেলের ভেতর আকস্মিক ধস নামায় আপাতত স্থগিত রয়েছে উদ্ধারকাজ। 

কর্মকর্তারা জানিয়েছেন, উদ্ধারকাজ চলাকালীন শুক্রবার স্থানীয় সময় দুপুর ২টা ৪৫ মিনিটে টানেলের ভেতরে কাজ করা কর্মকর্তা ও উদ্ধারকারী দলগুলো ফাটলের একটি বিকট শব্দ শুনতে পান। এতে ঘটনাস্থলে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম