Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজায় অ্যাম্বুলেন্সে হামলা, ‘স্তম্ভিত’ জাতিসংঘ মহাসচিব

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ০৭:০৫ পিএম

গাজায় অ্যাম্বুলেন্সে হামলা, ‘স্তম্ভিত’ জাতিসংঘ মহাসচিব

ফিলিস্তিনের গাজায় অ্যাম্বুলেন্সে হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস। এক বিবৃতিতে তিনি বলেছেন, শুক্রবারের এ হামলার ঘটনায় তিনি স্তম্ভিত। আবারও যুদ্ধবিরতির আহ্বান জানান জাতিসংঘ মহাসচিব।

শুক্রবার গাজার আল-শিফা হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্সে হামলার ঘটনায় ১৫ জন নিহত হন।

এ ঘটনায় উদ্বেগ জানিয়ে দেওয়া বিবৃতিতে গুতেরেস বলেন, আল–শিফা হাসপাতাল প্রাঙ্গণে অ্যাম্বুলেন্সে হামলা হওয়ার যে খবর পেয়েছি, তাতে আমি স্তম্ভিত। জাতিসংঘের মহাসচিব আরও বলেন, অবশ্যই এর সমাপ্তি টানতে হবে।

গাজায় মানবিক পরিস্থিতিও খুব ভয়াবহ বলে উল্লেখ করেন গুতেরেস। বিবৃতিতে তিনি বলেন, মর্গগুলো লাশে ভরে গেছে। দোকানগুলো খালি হয়ে আছে। স্যানিটেশনের অবস্থা ভয়াবহ। আমরা দেখছি রোগ ও শ্বাসকষ্টজনিত অসুস্থতা বেড়ে গেছে। বিশেষ করে শিশুদের মধ্যে তা বেড়েছে। পুরো জনগোষ্ঠী আতঙ্কিত। কোনো জায়গা নিরাপদ নেই।

ঘটনাস্থলে উপস্থিত থাকা এক এএফপি প্রতিনিধি বলেন, হাসপাতালের বাইরে থাকা অ্যাম্বুলেন্সটিতে হামলার পর এর ভেতর কয়েকজনের মরদেহ দেখা গেছে।

৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় হামাস। জবাবে ওই দিন থেকেই গাজাকে অবরুদ্ধ করে নির্বিচার বোমা হামলা চালিয়ে আসছে ইসরাইল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী ইসরাইলি হামলায় এ পর্যন্ত ৯ হাজার ৪৮৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম