Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজাবাসী নিজ ভূখণ্ড ছাড়বে না: মাহমুদ আব্বাস

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ০৫:৩১ পিএম

গাজাবাসী নিজ ভূখণ্ড ছাড়বে না: মাহমুদ আব্বাস

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস জানিয়েছেন, তাদের সামনে যত চ্যালেঞ্জই আসুক, যতকিছুই হোক— তারা কখনো তাদের নিজস্ব ভূখণ্ড ছাড়বে না। 

শনিবার মিসরের রাজধানী কায়রোতে শান্তি সম্মেলনে এমন মন্তব্য করেছেন মাহমুদ আব্বাস। মিসরের প্রেসিডেন্টের আহ্বানে সাড়া দিয়ে শান্তি সম্মেলনে ফিলিস্তিনের প্রেসিডেন্টসহ আরব বিশ্বের প্রায় সব দেশের নেতারা উপস্থিত হয়েছেন। এছাড়া এ সম্মেলনে যোগ দিয়েছেন ইউরোপের কয়েকটি দেশের প্রতিনিধিরাও।

সম্মেলনের নিজের বক্তব্যে মাহমুদ আব্বাস বলেন, আমরা কখনো স্থানান্তর মেনে নেব না। যে চ্যালেঞ্জই আসুক না কেন আমরা আমাদের ভূখণ্ডেই থাকব।

ফিলিস্তিনের প্রেসিডেন্ট তার বক্তব্যে আরও বলেছেন, কায়রোতে এ শান্তি সম্মেলন হচ্ছে কারণ ইসরাইলি বাহিনী বেসামরিক মানুষের ঘরবাড়ি, হাসপাতাল, বিদ্যালয় এবং আশ্রয়কেন্দ্রে বোমা হামলা চালিয়ে সকল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে।

মাহমুদ আব্বাস আরও বলেছেন, আমরা প্রথম দিন থেকে এ পাশবিক আগ্রাসন বন্ধ ও মানবিক করিডোর চালুর আহ্বান জানিয়েছি। আমরা আবারও দুই পক্ষের বেসামরিক মানুষদের হত্যার বিরোধীতা করছি এবং জিম্মিদের ছেড়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি। আমরা সহিংসতার বিরুদ্ধে এবং আমাদের জাতীয় লক্ষ্যে পৌঁছানোর জন্য সব ধরনের শান্তিপ্রিয় এবং বৈধ পন্থা অবলম্বন করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম