Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজার হাসপাতালে হামলা: বাইডেনকে এক হাত নিলেন মাহাথির

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৩, ০২:৪৮ পিএম

গাজার হাসপাতালে হামলা: বাইডেনকে এক হাত নিলেন মাহাথির

ছবি: সংগৃহীত

অবরুদ্ধ গাজা উপত্যকার একটি হাসপাতালে হামলা হয়েছে। ফিলিস্তিনিদের দাবি, এ হামলা চালিয়েছে ইসরাইল। তবে এমন নৃশংস হামলার পরও ইসরাইলের পক্ষে সাফাই গেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ফিলিস্তিনের হাসপাতালে হামলায় ইসরাইল দায়ী নয়। এ হামলা অন্য কোনো দল করে থাকতে পারে।

তবে এ বিষয়ে বাইডেনকে এক হাত নিয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। গাজার আল-আহলি ব্যাপ্টিস্ট হাসপাতালে ইসরাইলি বিমান হামলার বিষয়ে তিনি বলেন, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং পেন্টাগন উভয়ই মিথ্যাবাদী।

বুধবার বাইডেন বলেছেন, হাসপাতালের বিস্ফোরণে ৫০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নারী ও শিশু রয়েছেন। এ হামলা ইসরাইলি করেনি।

নেতানিয়াহুর সঙ্গে একটি সংবাদ সম্মেলনে বাইডেন বলেছেন, স্পষ্টতই হামাস অথবা অনুরূপ ফিলিস্তিনি গোষ্ঠী ইসলামিক জিহাদের দ্বারা ঘটতে পারে।

মাহাথির সোশ্যাল মিডিয়া প্ল্যাটফরম এক্স-এ একটি পোস্টে বলেছেন, বাইডেন যেটি বলেছেন, সেটি নেতানিয়াহু এবং পেন্টাগনের বলে দেওয়া কথা।

তিনি বলেন, অবশ্যই নেতানিয়াহু সব কিছুর বিষয়ে মিথ্যা বলেন। বাইডেন যদি তার বর্ণনাকে বিশ্বাস করতে পেন্টাগনকে ব্যবহার করতে চান, আমরা ভুলে যাইনি কীভাবে পেন্টাগন এবং অন্যান্য আমেরিকান প্রতিষ্ঠান ইরাকে গণবিধ্বংসী অস্ত্রের অস্তিত্ব সম্পর্কে মিথ্যা বলেছিল।

সাম্প্রতিক মিথ্যার মধ্যে রয়েছে, হামাসরা শিশুদের শিরশ্ছেদ করার চিত্র দেখি বাইডেন দাবি করেন- হামাস ইসরাইলের শিশুদের শিরশ্ছেদ করেছে, যা পরে মিথ্যা প্রমাণিত হয়েছিল।

মাহাথির বলেন, প্রকৃতপক্ষে হোয়াইট হাউস বিবৃতিটি প্রত্যাহার করে নিয়েছে। স্বীকার করেছে যে, এমন একটি কাজের কোনো প্রমাণ নেই। প্রশ্ন হলো— কীভাবে বাইডেন প্রথম স্থানে এবং সোজা মুখে মিথ্যা বলতে পারেন?

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম