Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজা থেকে ছোড়া রকেট ধ্বংস করছে ইসরাইলের আয়রন ডোম

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ০১:৪০ পিএম

গাজা থেকে ছোড়া রকেট ধ্বংস করছে ইসরাইলের আয়রন ডোম

গাজা থেকে ইসরাইলে রকেট হামলা। ছবি: এনডিটিভি

ইসরাইল ও হামাসের মধ্যে তীব্র লড়াই অব্যাহত রয়েছে। এ পর্যন্ত উভয়পক্ষের তিন হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। গত শনিবার হামাস ইসরাইলে আকস্মিক অভিযান শুরু করলে এই যুদ্ধ শুরু হয়। ওই দিন অল্প সময়ের মধ্যে গাজা থেকে ইসরাইলের অভ্যন্তরে প্রায় পাঁচ হাজার রকেট নিক্ষেপ করা হয়।

ইতোমধ্যে যুদ্ধের চার দিন পেরিয়ে গেছে। এই অঞ্চলের ভিজ্যুয়ালগুলো থেকে দেখা যায় যে, উভয়পক্ষ থেকে অবিরাম হামলা চালানো হচ্ছে। ইসরাইলের হামলায় গাজার ভবনগুলো ধ্বংস হচ্ছে, শহরগুলো ধ্বংসস্তূপে পরিণত হচ্ছে। 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, যুদ্ধ তীব্রতর হচ্ছে, মঙ্গলবারও গাজা থেকে ইসরাইল সীমান্ত থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে আশকেলন প্রদেশের দিকে রকেট ছোড়া হয়েছে।

গ্রাউন্ড জিরো থেকে রিপোর্ট করার সময় এনডিটিভির টিম যে অ্যাশকেলন হোটেলে অবস্থান করেছিল; মঙ্গলবার সন্ধ্যায় সেখানেও একটি রকেট আঘাত করেছে। দলটির সদস্যরা অক্ষত অবস্থায় নিরাপদ স্থানে যেতে পারলেও এনডিটিভি ক্রুরা যে গাড়িটি ব্যবহার করছিলেন, সেটি আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস শনিবার ইসরাইলের বিরুদ্ধে রকেট নিক্ষেপ করে ‘অপারেশন আল-আকসা ফ্লাড’ শুরু করেছে। এর জবাবে ইসরাইলি সামরিক বাহিনী ফিলিস্তিনি অঞ্চলে খাদ্য, পানি এবং গ্যাস বন্ধ করে একটি নৃশংস প্রতিশোধ শুরু করেছে। 

ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু গাজায় হামাসের স্থাপনাগুলোকে ধ্বংসস্তূপে পরিণত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম