Logo
Logo
×

আন্তর্জাতিক

রাশিয়া আবারও ইউক্রেনের পাওয়ার গ্রিড ধ্বংস করার চেষ্টা করবে: জেলেনস্কি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ১২:১৯ পিএম

রাশিয়া আবারও ইউক্রেনের পাওয়ার গ্রিড ধ্বংস করার চেষ্টা করবে: জেলেনস্কি

ছবি: সংগৃহীত

ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি সতর্ক করে বলেছেন, রাশিয়া আগামী শীতেও ইউক্রেনের পাওয়ার গ্রিডকে ধ্বংস করার চেষ্টা করবে। তবে কিয়েভ সে বিষয়ে আগে থেকে রক্ষা করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় এক ভাষণে দেশবাসীর উদ্দেশ্যে তিনি এই সতর্কবার্তা দেন। খবর রয়টার্সের।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ২০ মাস ধরে রাশিয়ার সঙ্গে চলা যুদ্ধে আগামী শীতের মাস আগে ইউক্রেনের জ্বালানি নিরাপত্তা নিয়ে ভয় বেড়েছে। গত শীত মৌসুমে রাশিয়া ইউক্রেনের পাওয়ার গ্রিডকে লক্ষ্যবস্তু করে অধিকাংশ হামলা চালায়। ফলে হাজার হাজার ইউক্রেনীয়কে ভয়াবহ বিপর্যয়ের মুখোমুখি হতে হয়।

আরও পড়ুন: খারকিভে রাশিয়ার নতুন হামলায় নিহত ২

জেলেনস্কি বলেন, এই শীতেও রাশিয়ান সন্ত্রাসীরা আমাদের জ্বালানিব্যবস্থা ধ্বংস করার চেষ্টা করবে। তবে এবার আমরা বিপদ সম্পর্কে পুরোপুরি সচেতন।

তিনি বলেন, কিয়েভ আমাদের উৎপাদন সুবিধার সুরক্ষা, বিদ্যুৎ ও তাপের ব্যবস্থাসহ রুশ হামলা এবং শত্রুদের দ্বারা ক্ষতিগ্রস্ত সব কিছু পুনরুদ্ধারের জন্য প্রস্তুতি নিচ্ছি।

তিনি আরও বলেন, সরকারি কর্মকর্তারা জ্বালানি সুবিধার সুরক্ষা নিয়ে আলোচনা করতে বৈঠক করেছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, এই শীতে যুদ্ধে জয় পাওয়া, সব অসুবিধার মধ্য দিয়ে যাওয়া এবং আমাদের জনগণকে সুরক্ষা দেওয়া খুবই গুরুত্বপূর্ণ।

ইউক্রেন গত মাসের শেষের দিকে জানিয়েছে, রাশিয়া সারা দেশে জ্বালানিব্যবস্থা লক্ষ্য করে হামলা চালাচ্ছে। তাদের মূল লক্ষ্য ইউক্রেনের জ্বালানিব্যবস্থা ধ্বংস করা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম