Logo
Logo
×

আন্তর্জাতিক

ঝড়-বৃষ্টিতে আকস্মিক বন্যা, নিউ ইয়র্কে জরুরি অবস্থা জারি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৫৪ পিএম

ঝড়-বৃষ্টিতে আকস্মিক বন্যা, নিউ ইয়র্কে জরুরি অবস্থা জারি

ঝড়ো বাতাসের সঙ্গে ভারি বৃষ্টিতে তলিয়ে গেছে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের অনেক পাতাল রেলস্টেশন, অলিগলি ও মহাসড়ক। ভেঙে পড়েছে স্বাভাবিক যোগাযোগ ব্যবস্থা। শুক্রবার কোথাও কোথাও ৮ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। এই পরিস্থিতিতে নিউ ইয়র্কে জরুরি অবস্থা জারি করেছেন গভর্নর। খবর বিবিসির।

দুর্যোগপূর্ণ আবহাওয়া প্রসঙ্গে গভর্নর ক্যাথে হচুল সামাজিক মাধ্যমে এক বার্তায় বলেছেন, খুবই বিপজ্জনক অবস্থা, এই ঝড় জীবনের জন্য হুমকি। আমি নিউ ইয়র্কসহ লং আইল্যান্ড এবং হাডসনজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করছি।

যেসব পথ পানিতে প্লাবিত সেদিক দিয়ে আপাতত চলাচল না করতে স্থানীয়দের আহ্বান জানিয়েছেন তিনি। বৈরী আবহাওয়ায় এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি। তবে নিউ ইয়র্কে শুক্রবার সন্ধ্যায় অ্যাপার্টমেন্টের পার্কিং এবং গাড়ি থেকে ১৫ জনকে উদ্ধার করা হয়।

এদিকে হাডসন নদীর ওপারে নিউ জার্সির শহর হোবোকেনেও জরুরি অবস্থা ঘোষণা করেছে প্রশাসন। নিউ ইয়র্কের গভর্নর বলেন, এখন বৃষ্টির প্রভাব কিছুটা কমেছে। কিন্তু পরিস্থিতিকে এখনই স্বাভাবিক বলা যাচ্ছে না। আমার উদ্বেগের বিষয়টি হচ্ছে, বৃষ্টি কমে আসায় অনেকে হুট করে গাড়ি নিয়ে বাইরে বেরিয়ে যাবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম