Logo
Logo
×

আন্তর্জাতিক

রাহাফ আল–হারবির লক্ষ্য এবার মিস ইউনিভার্স

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৭:২৬ পিএম

রাহাফ আল–হারবির লক্ষ্য এবার মিস ইউনিভার্স

আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে ইতিহাসের অংশ হয়েছেন সৌদি আরবের রাহাফ আল–হারবি। গত বছর নাপোলিতে অনুষ্ঠিত মিস ইউরোপ মহাদেশীয় সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন তিনি। সৌদি আরবের হয়ে প্রথম এমন কোনো প্রতিযোগিতায় অংশ নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমের দৃষ্টি কেড়েছেন। এবার মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশ নিতে চান তিনি। 

আরব নিউজের ‘মেম্যান শো’ অনুষ্ঠানে সম্প্রতি সাক্ষাৎকার দিয়েছেন রাহাফ আল–হারবি। এই শোতেই তিনি আগামী বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার আশা ব্যক্ত করেন।

আরব নিউজের পডকাস্ট ‘দ্য মেম্যান শো’তে আল–হারবি বলেন, এ ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করা বেশ কঠিন ছিল। কারণ প্রতিযোগিতার একটি পূর্বশর্ত হলো, স্থানীয় বা আঞ্চলিক পর্যায়ে এ ধরনের কার্যক্রমের অভিজ্ঞতা থাকতে হবে। কিন্তু সৌদি আরবে তখন এ ধরনের কোনো সুযোগ ছিল না।

তিনি বলেন, আমি মনে করি, সৌদি আরবে আমি আমার সম্ভাবনার সবটুকু পেয়ে গেছি। কারণ এখানে কোনো রানওয়ে (ক্যাটওয়াক) নেই।

আগামীতে মিস ইউনিভার্স সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়ার আশার কথাও জানান তিনি।

আল–হারবি যত বেশি সম্ভব ফটোশুটে অংশ নেওয়ার চেষ্টা করেন। সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত আন্তর্জাতিক ঘোড়দৌড় প্রতিযোগিতা সৌদি কাপে তিনি সৌদি ডিজাইনার পাভোনের সঙ্গে যৌথভাবে কাজ করেন। সেই অনুষ্ঠানে আল–হারবির ছবি বেশ ভাইরাল হয়। তার পরনে ছিল আল–আহসা থেকে অনুপ্রাণিত হয়ে প্রাকৃতিক সিল্কের ওপর মুক্তার কাজ করা পোশাক। আল–আহসা ‘লাখ লাখ তাল গাছের শহর’ হিসেবে পরিচিত।

সৌদি কাপ নিয়ে আল–হারবি বলেন, এটা অনেকটা মেট গালার মতো, কিন্তু আমাদের নিজস্ব ধরনে। এখন তিনি সৌদি ফ্যাশন কমিশনের মাধ্যমে আসন্ন সৌদি ফ্যাশন সপ্তাহের সঙ্গে যুক্ত আছেন।

চিকিৎসক পরিবারে জন্ম আল–হারবি নিজেও একজন চিকিৎসক। তবে তার কাছে মডেলিং বেশি সৃজনশীল মনে হয়েছে। তিনি পড়ালেখার পাশাপাশি পেশা হিসেবে মডেলিং বেছে নিয়েছিলেন। বর্তমানে অভিনয়ের প্রতি বেশি মনযোগ দিচ্ছেন হারবি। 

সফল সৌদি সিরিজ টিভি ‘ইয়াল নোউফ’–এ কাজ করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন আল–হারবি। সিরিজটি জয় অ্যাওয়ার্ডের জন্য মনোনীতও হয়। তিনি অক্টোবরে শুরু হতে যাওয়া আরেক সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন।

তিন ক্ষেত্রে কাজ করা নিয়ে আল–হারবি বলেন, আমার মনে হয় সবই সময় ব্যবস্থাপনার ওপর নির্ভর করে। আমি সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত কাজ করি। আর ফটোশুটে খুব বেশি সময় লাগে না। আমি আর আমার টিম বসে সবার সুবিধামতো দিন-তারিখ ঠিক করি। শুটে এক থেকে তিন ঘণ্টা লাগে। এটা অনেকটা জিমে যাওয়ার মতো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম