Logo
Logo
×

আন্তর্জাতিক

কাকডাকা ভোরে গ্রেফতার অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৪ পিএম

কাকডাকা ভোরে গ্রেফতার অন্ধ্রপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী

দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী ও টিডিপিপ্রধান এন চন্দ্রবাবু নাইডুকে। 

শনিবার ভোরে তাকে গ্রেফতার করে পুলিশ। আটক করা হয়েছে চন্দ্রবাবুর ছেলে নারা লোকেশকেও। খবর টাইমস অব ইন্ডিয়ার।

প্রতিবেদনে বলা হয়েছে, অন্ধ্রপ্রদেশ ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের কর্মকর্তারা শুক্রবার মধ্যরাতেই পৌঁছে গিয়েছিলেন নান্দিয়ালের একটি অনুষ্ঠান সভাঘরে। দলীয় কর্মসূচির জন্য সেখানেই ছিলেন চন্দ্রবাবু।

শুক্রবার একটি সভায় ভাষণ দেওয়ার পর ভ্যানিটিব্যাগে বিশ্রাম নিচ্ছিলেন সাবেক মুখ্যমন্ত্রী। গ্রেফতারি পরোয়ানা নিয়ে রাতে সেখানে হাজির হন তদন্তকারীরা। চূড়ান্ত নাটকীয়তার মধ্যে ভোর ৬টা নাগাদ গ্রেফতার করা হয় চন্দ্রবাবুকে।

খবরে বলা হয়েছে, যদিও সাবেক মুখ্যমন্ত্রীর গ্রেফতারির পর থেকেই তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন তেলুগু দেশম পার্টির সমর্থকরা। বিক্ষোভের কারণেই চন্দ্রবাবুকে গ্রেফতার করা হলেও পুলিশ তাকে হেফাজতে নিতে পারেনি বলে জানা গেছে।

আরও পড়ুন: বিমানবালাকে হত্যাকারী সেই ঝাড়ুদারের লাশ মিলল থানার টয়লেটে

খবরে বলা হয়েছে, নান্দিয়াল থেকে শ্রী নাইডুকে বিজয়ওয়াড়ায় স্থানান্তরিত করা হয়েছে। শনিবারই শারীরিক পরীক্ষার পর তাকে আদালতে পেশ করা হবে।

শুধু চন্দ্রবাবুকেই নয়, তার পুত্র নারা লোকেশকেও পূর্ব গোদাবরি জেলা থেকে আটক করেছে পুলিশ। 

উল্লেখ্য, ২০২১ সালে স্কিল ডেভেলপমেন্ট দুর্নীতি মামলায় সাবেক মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। তার বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, প্রতারণা, অসততা, অসাধুভাবে সম্পত্তি বিতরণসহ একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম