Logo
Logo
×

আন্তর্জাতিক

সায়মা ওয়াজেদ ডব্লিউএইচও’র আঞ্চলিক পরিচালক প্রার্থী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৩ এএম

সায়মা ওয়াজেদ ডব্লিউএইচও’র আঞ্চলিক পরিচালক প্রার্থী

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের (এসইএআরও) আঞ্চলিক পরিচালক পদে প্রার্থী মনোনীত করেছে সরকার।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ছয়টি আঞ্চলিক অফিসের মধ্যে এসইএআরও একটি; যা সদস্য রাষ্ট্রগুলোর প্রতিনিধিদের নিয়ে গঠিত। 

আরও পড়ুনগর্ভবতী স্ত্রীর চিকিৎসা ব্যয় মেটাতে স্বামীর কাণ্ড!

এ প্রসঙ্গে সায়মা ওয়াজেদ বলেন, এসইএআরও’র আঞ্চলিক পরিচালক পদে প্রার্থী মনোনীত হতে পেরে আমি সম্মানিত। তিনি বলেন, নির্বাচিত হলে, আমি এ অঞ্চলের জনস্বাস্থ্য নীতি এবং অনুশীলনের বিষয় নিয়ে কাজ করব।

আমার দৃষ্টিভঙ্গিগুলো তুলে ধরতে সদস্য রাষ্ট্রগুলোর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার পরিকল্পনা করেছি। অংশীদারিত্বের ভিত্তিতে কাজে বিশ্বাসি আমি।

সায়মা ওয়াজেদ বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যারি ইউনিভার্সিটি হতে অর্গানাইজেশনাল লিডারশিপের (সাংগঠনিক নেতৃত্ব) ওপর ডক্টরেট সম্পন্ন করছেন। তিনি ২০১৯ সাল থেকে মানসিক স্বাস্থ্য এবং অটিজম বিষয়ে ডব্লিউএইচও-এর মহাপরিচালকের উপদেষ্টা এবং ২০১৪ সাল থেকে একই সংস্থার মানসিক স্বাস্থ্য সম্পর্কিত বিশেষজ্ঞ উপদেষ্টা প্যানেলের সদস্য।

সায়মা ওয়াজেদ ২০২৩ সালের আগস্টে চাথাম হাউসের গ্লোবাল হেলথ প্রোগ্রামে একজন সহযোগী ফেলো হিসাবে নিযুক্ত হন। যেখানে তিনি ২০২২ সাল  থেকে ইউনিভার্সাল হেলথ কমিশনের কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম