Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান খানের পক্ষে লড়বেন সালমান রুশদীর আইনজীবী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৩ পিএম

ইমরান খানের পক্ষে লড়বেন সালমান রুশদীর আইনজীবী

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পক্ষে আইনী লড়াইয়ের জন্য যুক্তরাজ্য থেকে আইনজীবী নিয়োগ দিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ব্রিটিশ ওই আইনজীবীর নাম জিওফ্রে রবার্টসন কেসি। আন্তর্জাতিক আদালতে ইমরান খানের পক্ষে লড়বেন তিনি। খবর জিও নিউজের। 

গত বছরের এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়া প্রধানমন্ত্রী তোশাখানা মামলায় গত ৫ আগস্ট দোষী সাব্যস্ত হওয়ার পর থেকে অ্যাটক জেলা কারাগারে বন্দি রয়েছেন।

রাষ্ট্রীয় উপহার বিক্রির দায়ে (তোশাখানা মামলা) তাকে তিন বছরের কারাদণ্ড ও ১ লাখ রুপি জরিমানা ও আসন্ন নির্বাচনে অযোগ্য ঘোষণা করা হয়েছে। 

সম্প্রতি ইসলামাবাদ হাইকোর্ট তাকে তোশাখানা মামলায় মুক্তি দিলেও, সাইফার মামলায় ১৩ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় রিমান্ডের কারণে তিনি কারাগারে থাকবেন। 

পিটিআই শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটারে) এক বার্তায় আইনজীবী নিয়োগের বিষয়টি জানিয়েছে। পিটিআই যাকে নিয়োগ দিয়েছেন তিনি এর আগে উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ ও সালমান রুশদির পক্ষেও লড়েছেন। 

এক্সে পিটিআই লিখেছে, ইমরান খানকে অবৈধভাবে আটক করে রাখা ও তার মৌলিক মানবাধিকার লঙ্ঘনের কারণে তার পক্ষে প্রখ্যাত হিউম্যান রাইটস ব্যারিস্টার জিওফ্রে রবার্টসন কেসিকে নিয়োগ দেওয়া হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম