Logo
Logo
×

আন্তর্জাতিক

রানওয়েতেও ‘বন্যা', ফ্রাঙ্কফুর্টে ৭০ ফ্লাইট বাতিল

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৭:২৭ পিএম

রানওয়েতেও ‘বন্যা', ফ্রাঙ্কফুর্টে ৭০ ফ্লাইট বাতিল

প্রবল বর্ষণ ও বজ্রপাতের কারণে বুধবার ভয়াবহ পরিস্থিতি দেখা দেয় জার্মানির হেসে রাজ্যে। প্রকৃতির এই আকস্মিক বিরূপতার প্রভাব জার্মানির সবচেয়ে বড় বিমানবন্দরেও পড়ে। রানওয়ে ডুবে যাওয়ায় দেশের বৃহত্তম এয়ারপোর্টে দুর্ভোগে পড়েন কয়েক হাজার মানুষ। শুরুর দিকে বিমান অবতরণ করলেও যাত্রীরা নামতে পারেননি।

ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, এমন পরিস্থিতিতে প্রাথমিকভাবে ৭০টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

তাদের বিবৃতির আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। ভাইরাল সেই ভিডিওতে দেখা যায়, রানওয়েতে অথৈ পানি, সেই পানিতে ঠায় দাঁড়িয়ে আছে কিছু বিমান আর তারই পটভূমিতে আকাশে চলছে সশব্দ বিদ্যুৎ চমকের আলো-আঁধারি।

জার্মানির কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর (ডিডব্লিউডি) বুধবার বজ্রসহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছিল; কিন্তু তারপর পর্যাপ্ত সময়ের অভাবে ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দর কর্তৃপক্ষের পক্ষে যাত্রীদুর্ভোগ এড়ানোর ব্যবস্থা করা সম্ভব হয়নি। 

৮টা থেকে রাত ১১টা পর্যন্ত রাজ্যের কিছু অঞ্চলের প্রতি বর্গমিটারে ৬০ লিটার বৃষ্টি রেকর্ড করা হয়। আবহাওয়া দপ্তরকে উদ্ধৃত করে মাত্র এক ঘণ্টায় ২৫ হাজারেরও বেশি বজ্রপাতের খবর দেয় হেসে রুন্ডফুঙ্ক।

এমন পরিস্থিতিতেই ফ্রাঙ্কফুর্টের আকাশসীমার দিকে যেসব বিমান এগিয়ে আসতে থাকে, সেসব বিমানে জরুরি বার্তা পাঠানো হয়। এতে অন্তত ২৩টি বিমানের যাত্রীদের মাটিতে নেমেও দীর্ঘক্ষণ বিমানে বসে থাকতে হয়েছে। 

সেই বিমানগুলো ফ্রাঙ্কফুর্ট থেকে মুখ ঘুরিয়ে গিয়ে নামে অন্য এয়ারপোর্টে। প্রাথমিকভাবে ৭০টি ফ্লাইট বাতিল করার কথা জানায় ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দর কর্তৃপক্ষ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম