Logo
Logo
×

আন্তর্জাতিক

আইফোন কিনতে আট মাসের শিশুকে বেচে দিলেন বাবা-মা! 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৩, ০৭:১৩ পিএম

আইফোন কিনতে আট মাসের শিশুকে বেচে দিলেন বাবা-মা! 

শখ পূরণ করতে মানুষ কত কী করে! তবে নিজের গর্ভে ধারণ করা সন্তানও যে বিক্রি করে দিতে পারে, এমন খবর খুব কমই শোনা যায়। 

এমনই নিদারুণ একটি ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গে। আইফোন ১৪ কিনতে ভারতের পশ্চিমবঙ্গের এক দম্পতি তাদের আট মাস বয়সি ছেলেকে বিক্রি করে দিয়েছেন।

আইফোন কিনে সেটি দিয়ে ইনস্টাগ্রামের জন্য ভিডিও তৈরি করতে চেয়েছিলেন তারা। ইতোমধ্যে ওই শিশুর মাকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতক বাবার খোঁজে চলছে তল্লাশি।

ওই শিশুর বাবার নাম জয়দেব ঘোষ ও মায়ের নাম সাথি। তাদের বাড়ি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলায়। তাদের সাত বছর বয়সি আরেকটি মেয়ে রয়েছে। তাকেও বিক্রির চেষ্টা চালানো হয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

বিক্রি করে দেওয়া ওই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। একই জেলায় প্রিয়াঙ্কা ঘোষ নামের এক নারীর কাছে তাকে পাওয়া গেছে। শিশুটিকে তিনিই ওই মা–বাবার কাছ থেকে কিনেছিলেন। এ ঘটনায় প্রিয়াঙ্কা ঘোষকেও গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, জেরার মুখে ওই শিশুর মা নিজেদের অপরাধের কথা স্বীকার করেছেন। তিনি বলেন, তার স্বামী সন্তান বিক্রির অর্থে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে ভ্রমণ করতে চেয়েছিলেন। সেখানে গিয়ে তারা ইনস্টাগ্রামের জন্য ভিডিও করতে চেয়েছিলেন।

বিষয়টি নিয়ে কথা হয়েছে ওই দম্পতির প্রতিবেশী লক্ষ্মী কুণ্ডুর সঙ্গে। তিনি বলেন, জয়দেব–সাথি দম্পতি দুই লাখ রুপিতে তাদের সন্তানকে বিক্রি করেছিলেন। এই অর্থ দিয়ে তারা দীঘা সমুদ্রসৈকতসহ বিভিন্ন স্থানে বেড়াতে গিয়েছিলেন। এমনকি একটি মুঠোফোনও কিনেছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম