Logo
Logo
×

আন্তর্জাতিক

নওয়াজ শরিফের ফেরা নিয়ে ‘নতুন তথ্য’ দিলেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ০৪:১১ পিএম

নওয়াজ শরিফের ফেরা নিয়ে ‘নতুন তথ্য’ দিলেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী

নওয়াজ শরিফ ও খাজা আসিফ (ডানে)। ছবি: জিও নিউজ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দেশের ফেরার বিষয়টি নিয়ে সাম্প্রতিক সময়ে বেশ আলোচনা হচ্ছে, বিশেষ করে যখন বছরের শেষ দিকে দেশটিতে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে। তার ছোট ভাই বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সম্প্রতি ইঙ্গিত দিয়েছেন যে, নওয়াজ শরিফ দেশে ফিরে আগামী নির্বাচনের আগেই দলের হাল ধরবেন। 
 
এমনই প্রেক্ষাপটে পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ নওয়াজ শরিফের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য প্রকাশ করেছেন। তিনি বলেছেন, প্রধান বিচারপতি (সিজেপি) উমর আতা বান্দিয়াল অবসর নেওয়ার পর দেশে ফিরবেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সুপ্রিমো নওয়াজ শরিফ।

প্রসঙ্গত, ২০১৯ সালের নভেম্বর থেকে লন্ডনে স্ব-আরোপিত নির্বাসনে রয়েছেন পাকিস্তানের একধিকবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ২০১৭ সালে দুর্নীতির অভিযোগ প্রমাণ হলে দেশটির আদালত এক যুগান্তকারী রায়ে তাকে সরকারি পদে থাকার ক্ষেত্রে অযোগ্য ঘোষণা করে। ফলে তিনি পদত্যাগ করতে বাধ্য হন। পরে ইমরান খানের সরকার ক্ষমতা নিলে লন্ডনে পাড়ি জমান নওয়াজ।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ মঙ্গলবার জিও নিউজের বিশেষ অনুষ্ঠান ‘আজ শাহজেব খানজাদা কে সাথ’-এ উপরোক্ত তথ্য জানান। এ সময় তিনি সর্বোচ্চ আদালতের আচরণের বিষয়ে তীব্র উদ্বেগও প্রকাশ করেন, বিশেষ করে গত কয়েক মাসে যেসব পদক্ষেপ নিয়েছে উচ্চ আদালত।

পাক প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘এই মুহূর্তে নওয়াজ শরিফের প্রত্যাবর্তনের ঝুঁকি নেওয়া উচিত হবে না।’

প্রতিবেদনে বলা হয়েছে, প্রধান বিচারপতি বান্দিয়াল চলতি বছরের ১৬ সেপ্টেম্বর অবসরে যাবেন। এর পর বিচারপতি কাজী ফয়েজ ঈসা তার স্থলাভিষিক্ত হবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম