Logo
Logo
×

আন্তর্জাতিক

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৩, ০৫:০৩ পিএম

বাংলাদেশ-ভারত পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক

থাইল্যান্ডে বঙ্গোপসাগরীয় অঞ্চলের দেশগুলোর জোট বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকনোমিক কো-অপারেশনের (বিমসটেক) মন্ত্রী পর্যায়ের বৈঠক আগামী ১৭ জুলাই। এ বৈঠকের প্রস্তুতি নিয়ে আলোচনার জন্য বৃহস্পতিবার সকালে ঢাকায় এসেছেন ভারতের বিদেশ মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) সৌরভ কুমার।

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৃহস্পতিবার বেলা ১২টার দিকে সৌরভ কুমারের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। সচিব পর্যায়ের বৈঠক শুরুর প্রায় ৪৫ মিনিট পর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আসেন ঢাকায় ভুটানের রাষ্ট্রদূত রিনশেন কুয়েৎসিল। পরে ঢাকায় নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারিও পদ্মায় আসেন।

বৃহস্পতিবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে সৌরভ কুমারকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনু বিভাগের মহাপরিচালক কাজী রকিবুল হক। এ সময় ঢাকায় ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মাও উপস্থিত ছিলেন।

বিমসটেকের সদর দপ্তর ঢাকায়। বর্তমানে জোটের মহাসচিবের দায়িত্ব পালন করছেন ভুটানের তেনজিন লেকফেল। তবে তিনি এখন ঢাকায় না থাকায় তার সঙ্গে সৌরভ কুমারের সাক্ষাৎ হচ্ছে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম