Logo
Logo
×

আন্তর্জাতিক

দেরি হওয়ার আগে ব্যারাকে ফিরে যান: শীর্ষ রুশ জেনারেল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০২৩, ০৯:৪৩ পিএম

দেরি হওয়ার আগে ব্যারাকে ফিরে যান: শীর্ষ রুশ জেনারেল

রাশিয়ার ভাড়াটে যোদ্ধা দল ওয়াগনার বাহিনীকে মস্কোর বিরুদ্ধে ‘বিদ্রোহ’ বন্ধের আহ্বান জানিয়েছেন রাশিয়ার যৌথ বাহিনীর ডেপুটি কমান্ডার জেনারেল সের্গেই সুরোভিকিন। 

শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত একটি সংক্ষিপ্ত ভিডিওবার্তায় তিনি এ আহ্বান জানান। ওয়াগনার সৈন্যদের সুরোভিকিন ‘খুব দেরি হওয়ার আগেই’ যথাযথ কর্তৃপক্ষের কাছে অস্ত্র জমা ও নিজস্ব ব্যারাকে ফিরে যাওয়ার কথা বলেছেন। 

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, সুরোভিকিন ওয়াগনার বাহিনীকে দেশের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুদিনের আদেশ মেনে চলতে ও শান্তিপূর্ণভাবে সব সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। পরদিন শনিবারই আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে একই আহ্বান জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ও।  

শনিবার অফিশিয়াল টেলিগ্রাম চ্যানেলে দেওয়া বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, ‘নিরাপদে ব্যারাকে ফিরে যান। আপনি প্রিগোজিনের অপরাধমূলক দুঃসাহসিক কাজ ও সশস্ত্র বিদ্রোহে অংশগ্রহণের জন্য প্রতারিত হয়েছেন।’ আরও বলা হয়েছে, ‘বিভিন্ন স্কোয়াডের অনেক কমরেড ইতোমধ্যেই তাদের ভুল বুঝতে পেরেছেন। আর তারা নিরাপদে তাদের স্থায়ী স্থাপনার পয়েন্টে ফিরে যাওয়ার ক্ষমতা নিশ্চিত করতে সহায়তা চেয়েছেন।’ আর ‘ফিরে যেতে ইচ্ছুক সবার নিরাপত্তার নিশ্চয়তা দেওয়া হবে বলেও জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। 

পাশাপাশি ওয়াগনার সামরিক ক্যাম্পে রাশিয়ার হামলার বিষয়ে ‘সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া তথ্যগুলোকে মিথ্যা’ বলে জানিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়। তাস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম