Logo
Logo
×

আন্তর্জাতিক

হুইলচেয়ার না পেয়ে স্কুটারে হাসপাতালের চারতলায় উঠলেন রোগীর বাবা!

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুন ২০২৩, ০৯:০৪ পিএম

হুইলচেয়ার না পেয়ে স্কুটারে হাসপাতালের চারতলায় উঠলেন রোগীর বাবা!

হাসপাতালে চিকিৎসাসামগ্রীর অভাব, এমন অভিযোগ নতুন নয়। বিভিন্ন হাসপাতালে হামেশাই শোনা যায় এ ধরনের অভিযোগের কথা। তেমনই একটি ঘটনা প্রকাশ্যে এলো। হুইলচেয়ার না পেয়ে পুত্রকে স্কুটারে চাপিয়ে সোজা হাসপাতালের চারতলায় উঠে গেলেন এক ব্যক্তি। ঘটনাটি ভারতের রাজস্থানের কোটার একটি হাসপাতালের।

ওই ব্যক্তির দাবি, পুত্রের পা ভেঙে যাওয়ায় চিকিৎসার জন্য তাকে কোটার একটি হাসপাতালে নিয়ে গিয়েছিলেন তিনি। হাসপাতালে পৌঁছে তিনি স্ট্রেচারের খোঁজ করেন; কিন্তু হাতের সামনে কোনো স্ট্রেচার ছিল না। যন্ত্রণায় ছটফট করছিল পুত্র। তাই দ্রুত তাকে চিকিৎসকের কাছে কিভাবে নিয়ে যাওয়া যায়, তা ভেবেই দিশেহারা হয়ে পড়েছিলেন।

ওই ব্যক্তি আরও জানান, স্ট্রেচার না পেয়ে হুইলচেয়ারের খোঁজ করেন; কিন্তু একটিও হুইলচেয়ার পাননি। হাসপাতালে চারতলায় অস্থিচিকিৎসা বিভাগ থাকায় আরও সমস্যায় পড়েন ওই ব্যক্তি। আর কোনো উপায় না দেখে একটি স্কুটারের ব্যবস্থা করেন। আর সেই স্কুটারে পুত্রকে চাপিয়ে লিফ্টে করে চারতলায় পৌঁছান। পুত্রের পায়ে প্লাস্টার করিয়ে আবার একইভাবে হাসপাতালের নিচে নেমে আসেন। 

এ ঘটনার একটি ভিডিও সমাজমাধ্যমে ভাইরাল হতেই হাসপাতালগুলোর পরিকাঠামো নিয়ে সমালোচনা শুরু হয়েছে। অনেকে ওই ব্যক্তির কাজকে সমর্থন করেছেন। এমনকি পুলিশকে এ বিষয়ে হাসপাতালের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে। তবে ওই ব্যক্তির পাশেই দাঁড়িয়েছে পুলিশ।

এক পুলিশ কর্মকর্তা বলেন, যদি হাসপাতালে রোগী নিয়ে যাওয়ার কোনো ব্যবস্থা না থাকে, তা হলে কি ভগবানের ওপর ভরসা করতে হবে? হাসপাতালে কোনো হুইলচেয়ার না পেয়ে এক অসহায় বাবা ছেলেকে স্কুটারে চাপিয়ে চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে কোনো অপরাধ করেননি।

হাসপাতালে স্ট্রেচার এবং হুইলচেয়ারের অভাবের কথা স্বীকার করে নিয়েছেন কর্তৃপক্ষ। তবে তাদের দাবি, ওই ব্যক্তিকে স্কুটার নিয়ে হাসপাতালে ঢোকার অনুমতি দেওয়া হয়নি। যদিও ওই ব্যক্তি পালটা দাবি করেছেন, হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়েই স্কুটার নিয়ে ঢুকেছিলেন তিনি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম