Logo
Logo
×

আন্তর্জাতিক

সিন্ধু প্রদেশে বেড়েছে অপহরণের ঘটনা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০২৩, ১২:৩৩ এএম

সিন্ধু প্রদেশে বেড়েছে অপহরণের ঘটনা

পাকিস্তানের সিন্ধু প্রদেশে সাম্প্রতিক সময়ে অপহরণের ঘটনা বেড়ে গেছে। প্রদেশটির বাসিন্দারা একের পর এক অপহরণের ঘটনার অভিযোগ করেছেন। 

সিন্ধু প্রদেশের কান্ধকোট শহর থেকে আজিম মানিক নামে দুই বছরের এক শিশুকে অপহরণ করা হয়েছে। 
এ নিয়ে গত দু সপ্তাহে সিন্ধু প্রদেশের দুটি শিশু অপহরণের ঘটনা ঘটল। এর আগে গত সপ্তাহে সম্রাট কুমার নামে এক শিশুকে একই এলাকা থেকে অপহরণ করা হয়। 
 

পাকিস্তানের আঞ্চলিক সংবাদমাধ্যম জাসরাতের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এএনআই এ খবর জানিয়েছে।  

তিন বছর বয়সী সম্রাটকে অপহরণের পর অপহরণকারীরা একটি ভিডিও প্রকাশ করে, যেখানে দেখা যায় সম্রাট কুমারের দুই হাত পেছন দিক দিয়ে বাঁধা অবস্থায় তাকে খাবার দেওয়া হয়েছে।  

আঞ্চলিক সংবাদমাধ্যম জাসরাতের খবরে আরো বলা হয়, এ নিয়ে ওই অঞ্চলের ১০জন মানুষ অপহরণকারীদের হাতে জিম্মি রয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

এছাড়া বিগত কয়েক মাসে এসব অপহরণকারীদের হাতে একজন পুলিশ নিহত ও ১০জন মারাত্মকভাবে আহত হয়েছেন।অপহৃত ব্যক্তিদের ব্যাপারে পুলিশ এখন পর্যন্ত কোন সফল পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। 

অপহরণের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় হিন্দু সম্প্রদায় আন্দোলনের ডাক দিয়েছে। এ ছাড়া বিভিন্ন সামাজিক সংগঠন ও রাজনৈতিক নেতারা অপহণের প্রতিবাদে লাগাতার আন্দোলন ও সভা সমাবেশ করে যাচ্ছেন।

অন্যদিকে, সিন্ধু হাইকোর্টের প্রধান বিচারপতি শিশু কুমারকে অপহরণের বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। আইজি সিন্ধু পুলিশ, জেলা দায়রা জজ এবং এসএসপির কাছে দুদিনের মধ্যে প্রতিবেদন চাওয়া হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম