Logo
Logo
×

আন্তর্জাতিক

রাশিয়াকে নতুন প্রস্তাব দিলেন চেচেন নেতা কাদিরভ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০৪:৩৮ পিএম

রাশিয়াকে নতুন প্রস্তাব দিলেন চেচেন নেতা কাদিরভ

চেচেন নেতা রমজান কাদিরভ। ছবি: সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মিত্র চেচেন নেতা রমজান কাদিরভ এবার মস্কোকে নতুন প্রস্তাব দিয়েছেন। রুশ ভূখণ্ডে যুদ্ধ ছড়িয়ে পড়া ঠেকাতে আন্তঃসীমান্ত অনুপ্রবেশ মোকাবিলা করার জন্য ইউক্রেন সীমান্তের বেলগোরোড অঞ্চলে তার সৈন্য পাঠানোর প্রস্তাব দিয়েছেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, রোববার কাদিরভ একটি টেলিগ্রাম পোস্টে বলেছেন, আমি আপনাকে (রুশ প্রশাসন) মনে করিয়ে দিতে চাই যে, বেলগোরোড অঞ্চলে আক্রমণকারী সন্ত্রাসীদের চেচেন ইউনিটের বাহিনী মোকাবিলা করতে পারে।

তিনি বলেন, সামগ্রিকভাবে ব্যাটালিয়ন ও রেজিমেন্ট এবং সামরিক কাঠামোতে চেচেন যোদ্ধার সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে। কাদিরভ বলেছেন, তারা এখন আদেশের জন্য অপেক্ষা করছেন।

প্রসঙ্গত, ইউক্রেনের সীমান্তবর্তী পশ্চিম রাশিয়ার প্রদেশ বেলগোরোডে সাম্প্রতিক সপ্তাহগুলিতে সহিংসতা বৃদ্ধি পেয়েছে। বেলগোরোডের গভর্নর রোববার পোস্ট করা একটি ভিডিওতে বলেছেন যে, রুশ ভিন্নমতাবলম্বী গোষ্ঠীগুলি ইউক্রেনীয় কমান্ডের অধীনে সেখানে চাপ বাড়ানোর চেষ্টা করছে।

এ ছাড়া রাশিয়ান স্বেচ্ছাসেবক কর্পস এবং ফ্রিডম ফর রাশিয়া লিজিয়ন নামের গ্রুপগুলিও বেলগোরোডে রুশ সৈন্যদের বন্দী করেছে বলে দাবি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম