Logo
Logo
×

আন্তর্জাতিক

কৃষ্ণসাগরে রুশ যুদ্ধজাহাজে ইউক্রেনের হামলা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৩, ০৫:৪৭ পিএম

কৃষ্ণসাগরে রুশ যুদ্ধজাহাজে ইউক্রেনের হামলা

কৃষ্ণসাগরে রুশ যুদ্ধজাহাজে হামলা। ছবি: ডেইলি মেইল

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, কৃষ্ণসাগরের বসফরাস প্রণালীতে একটি রুশ যুদ্ধজাহাজ লক্ষ্য করে সি ড্রোন দিয়ে হামলা চালিয়েছে ইউক্রেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, কৃষ্ণসাগরে টহলরত রাশিয়ার যুদ্ধজাহাজ ইভান চার্সের ওপর ইউক্রেনের তিনটি সি ড্রোন হামলা চালিয়েছে। তবে সবগুলো ড্রোনই ধ্বংস করার দাবি করেছে রাশিয়া সেনারা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগোর কোনাশেংকভ জানিয়েছেন, বুধবার সকালের দিকে এসব ড্রোন রাশিয়ার জাহাজ লক্ষ্য করে হামলা চালায়। তুরস্কের এক্সক্লুসিভ ইকোনমিক জোনে এই ঘটনা ঘটে বলেও জানান তিনি। 

জেনারেল ইগোর কোনাশেংকভ আরও জানান, রুশ যুদ্ধজাহাজটি বসফরাস প্রণালীর ওই এলাকায় তুর্ক স্ট্রিম এবং ব্লু স্ট্রিম গ্যাস পাইপ লাইনের নিরাপত্তা রক্ষায় টহল দিচ্ছিল। গত বছরের সেপ্টেম্বর মাসে নর্ডস্ট্রিম পাই পলাইনের ওপর হামলার পর সেখানে টহলের ব্যবস্থা করেছে রাশিয়া।

রুশ জেনারেল দাবি করেছেন, তাদের যুদ্ধজাহাজটিতে থাকা গোলাবারুদ ব্যবহার করে ইউক্রেনের তিনটি সি ড্রোন ধ্বংস করা হয়েছে। সামাজিক মাধ্যমে এ সংক্রান্ত একটি ফুটেজ শেয়ার করেছে রাশিয়ার সামরিক বাহিনী। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম