Logo
Logo
×

আন্তর্জাতিক

কর্নাটকের মুখ্যমন্ত্রী কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০২৩, ১০:৩১ পিএম

কর্নাটকের মুখ্যমন্ত্রী কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া 

কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া ভারতের কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন। তার সঙ্গে উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ পড়েছেন কর্নাটক রাজ্য কংগ্রেসের সভাপতি ডিকে শিবকুমার। 

শনিবার বেঙ্গালুরুর কান্তিরভা স্টেডিয়ামে শপথ নেন তারা। তাদের শপথবাক্য পাঠ করান রাজ্যপাল থোয়ারচাঁদ গেহলট। 
শপথগ্রহণ অনুষ্ঠানের আগে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এ নিয়ে দ্বিতীয়বারের মতো মুখ্যমন্ত্রীর পদে বসলেন ৭৫ বছর বয়সি এই রাজনীতিবিদ। 

এর আগে ২০১৩ সালে প্রথমবারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছিলেন সিদ্ধারামাইয়া। মুখ্যমন্ত্রী এবং উপ-মুখ্যমন্ত্রীর পাশাপাশি নতুন মন্ত্রিসভায় কেবিনেট মন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন কংগ্রেসের আরও ৮ বিধায়ক। এরা হলেন, ড. জি পরমেশ্বর, কেজে জর্জ, কেএইচ মুনিয়াপ্পা, সতীশ জারকিহোলি, রামালিঙ্গ রেড্ডি, প্রিয়াঙ্ক খাড়গে, এমবি পাতিল, জামির আহমেদ। 

এ দিনের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, দলের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীসহ আরও অনেকে। 

শপথ অনুষ্ঠানের পর কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, ‘রাজ্যে কংগ্রেসকে জিতিয়ে আনার জন্য আমি কর্নাটকের মানুষকে ধন্যবাদ জানাতে চাই। আমরা সত্যের পক্ষে দাঁড়িয়েছিলাম এবং গরিব মানুষদের পাশে দাঁড়িয়ে ছিলাম তার কারণে আমাদের এই জয়। গত পাঁচ বছরে বিজেপির শাসনকালে কর্ণাটকের মানুষকে নানা সমস্যার মুখে পড়তে হয়েছে। নির্বাচনি ইশতেহার অনুযায়ী আমরা আমাদের পাঁচটি প্রতিশ্রুতি পূরণ করব। কর্ণাটক রাজ্যে বিজেপিকে হারিয়ে বড় জয় পায় কংগ্রেস। ২২৪ সদস্যের বিধানসভায় ১৩৫ আসন পেয়েছে কংগ্রেস, বিজেপি পেয়েছে ৬৬টি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম