Logo
Logo
×

আন্তর্জাতিক

রাজনীতি থেকে সরে যেতে পারে প্রায়ূথ 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৩, ১১:০৭ পিএম

রাজনীতি থেকে সরে যেতে পারে প্রায়ূথ 

চলমান ভোট গণনা প্রক্রিয়ায় অন্য দলগুলোর চেয়ে অনেক পিছিয়ে থাইল্যান্ডের সাবেক সেনাপ্রধান ও বর্তমান প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওচা। দেশের নির্বাচন কমিশনের বেসরকারি ফলাফল অনুযায়ী দলটি হাউজে ২৩টি আসন ও দলীয় তালিকার ১৩টি আসনে জয়ী হয়েছে। নির্বাচনের ফলাফলের পর দলের ভবিষ্যৎ (পরিকল্পনা) নিয়ে আলোচনায় বসেন নির্বাহী কর্মকর্তারা। 

প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে প্রায়ুথের প্রত্যাশা অনুযায়ী সংসদীয় আসনে জিততে ব্যর্থ হওয়ার পর সোমবার ইউনাইটেড থাই নেশন পার্টির ডেপুটি লিডার থানাকর্ন ওয়াংবুন কংচানা বলেন, প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওচা রাজনীতি থেকে সরে যেতে পারেন। 

প্রায়ুথ তার ভবিষ্যৎ পরিকল্পনার কথা তাকে না জানালেও ব্যক্তিগতভাবে তিনি এটি বিশ্বাস করেন বলে জানান। বলেন, ‘প্রায়ুথের আট বছরের প্রধানমন্ত্রিত্বকালীন তিনি থাইল্যান্ডের জনগণের সুবিধার জন্য কাজ করে গেছেন। আর সারা জীবন দেশের জন্য কাজ করেছেন। আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি রাজনৈতিক অঙ্গনে এটি তার জন্য যথেষ্ট।’ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রী এই থানাকর্ন আরও বলেন, প্রায়ুথের জন্য তিনি দলে যোগ দিয়েছিলেন। তাই তিনি প্রায়ুথের যেকোনো সিদ্ধান্ত অনুসরণ করবেন। প্রায়ুথ দীর্ঘকাল থাইল্যান্ডের জনগণের মনে থেকে যাবে বলেও উল্লেখ করেন তিনি।

নির্বাচনের ফলাফলকে সম্মান করেন প্রায়ুথ: নির্বাচনি ফলাফলে মুভ ফরওয়ার্ড পার্টিকে শীর্ষ বিজয়ী হওয়ার পর প্রায়ুথ চান ওচা বলেন, নির্বাচনের ফলাফলকে সম্মান করেন তিনি। দেশের শান্তি-শৃঙ্খলার কামনা করে তিনি বলেন, ‘আমি গণতান্ত্রিক প্রক্রিয়া ও নির্বাচনের ফলাফলের প্রতি শ্রদ্ধাশীল।’ ইউনাইটেড থাই নেশন পার্টির সদর দপ্তর থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের দেওয়া সংক্ষিপ্ত সাক্ষাৎকারে পার্টির প্রতি সমর্থনের জন্য ভোটারদের ধন্যবাদ জানান। বলেন, ‘আমি আমার সামর্থ্য অনুযায়ী দায়িত্ব পালন করে যাব। আর সারা জীবন জাতি, ধর্ম ও রাজতন্ত্রের সেবা করে যাব।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম