Logo
Logo
×

আন্তর্জাতিক

বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে আকিব জাভেদের বাজি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৩, ০২:২৭ পিএম

বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে আকিব জাভেদের বাজি

বাবর আজমকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কেবল বিশ্বকাপ পর্যন্তই দেশটির ওডিআই টিমের অধিনায়কত্ব হিসেবে রাখতে চায় বলে গণমাধ্যমে যে খবর বেরিয়েছে, তার সঙ্গে দ্বিমত পোষণ করেছেন সাবেক ক্রিকেটার আকিব জাভেদ।

তিনি বলেন, আমি বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে বাজি ধরতে চাই। তার মতো সুদক্ষ ডানহাতি ব্যাটার পাকিস্তান দলে নেই।

আকিব জাভেদ বলেন, এ মুহুর্তে বাবর আজমকে ছাড়া পাকিস্তান দলের অন্য কাউকে ওডিআই টিমের অধিনায়কত্ব নিয়ে চিন্তাই করা যায় না। খবর জিও নিউজের।
 
তিনি বলেন, সামনে এশিয়া কাপ ও ওডিআই বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ খেলা রয়েছে। এ সময় বাবর আজমকে ছাড়া অন্য কাউকে অধিনায়ক হিসেবে কেন ভাবা হচ্ছে?

২৮ বছর বয়সি এ তরুণ তুর্কির ক্রিকেট ক্যারিয়ারের সঙ্গে দলের অন্য খেলোয়াড়দের তুলনা করে দেখুন। তার মতো সফল ক্যাপ্টেন আর খুঁজে পাবেন না।
 
সম্প্রতি ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছে পাকিস্তান। চতুর্থ ম্যাচ জিতে প্রথমবারের মতো ওয়ানডে র্যাংকিংয়ের শীর্ষে  উঠেছিল পাকিস্তান।

ওয়ানডে র্যাংকিংয়ের শীর্ষে ওঠার দিনে সেঞ্চুরিও করেছেন পাকিস্তান দলের ক্যাপ্টেন বাবর আজম। দুর্দান্ত এ পারফরম্যান্সের পরও বাবর আজমের ক্যাপ্টেন্সি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম ওয়ানডে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাবর আজমকে তার ক্যাপ্টেন্সির ভবিষ্যৎ নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করেন।

জবাবে বাবর আজম বলেন, আমাকে শুধু নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের ক্যাপ্টেনের দায়িত্ব দেওয়া হয়েছে। এর পর কী হবে তা জানি না। কারণ আমাকে এ ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিবিসি) এখনো কিছু জানায়নি।

এর আগে পাকিস্তানের গণমাধ্যমের খবরে বলা হয়, পিবিসি চেয়ারম্যান নাজাম শেঠি ২০২৩ বিশ্বকাপের আগ পর্যন্ত বাবরকে ক্যাপ্টেন হিসেবে রাখতে চান। কিন্তু বিশ্বকাপে বাবার আজম ক্যাপ্টেন হিসেবে থাকবেন কিনা তা এখনো অনিশ্চিত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম