Logo
Logo
×

আন্তর্জাতিক

‘লড়াইয়ে জেতায়’ ইমরান খানকে ওয়াকার ইউনিসের অভিনন্দন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২৩, ০২:১১ পিএম

‘লড়াইয়ে জেতায়’ ইমরান খানকে ওয়াকার ইউনিসের অভিনন্দন

১৯৯২ সালের বিশ্বকাপ জেতা টিমের তিন সদস্য। ওয়াসিম আকরাম (বামে), ইমরান খান (মাঝে) এবং ইউনিস খান (ডানে)। ছবি: জিও নিউজ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান মুক্তি পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন তার সাবেক সতীর্থ ওয়াকার ইউনিস। এ ঘটনাকে ‘যুদ্ধ জয়’ বলে উল্লেখ করেছেন তিনি।

জিও নিউজ জানিয়েছে, সাবেক ক্রিকেটার ও পরবর্তীতে ধারাভাষ্যকার ইউনিস খান টুইটারে লিখেছেন, যুদ্ধে প্রাথমিক বিজয় হয়েছে, তবে চূড়ান্ত বিজয় অনেক দূরে। অভিনন্দন অধিনায়ক ইমরান খান।’

প্রসঙ্গত, ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জেতে পাকিস্তান। ওই টিমের অন্যতম সদস্য ছিলেন ইউনিস খান। টুইটে সাবেক প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্য প্রার্থনাও করেন তিনি।

এর আগে চলতি সপ্তাহের শুরুর দিকে ইমরান খানকে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) প্রাঙ্গণ থেকে আধাসামরিক বাহিনী রেঞ্জার্সের সদস্যরা গ্রেফতার করেছিল। তখন পাকিস্তানজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। সংঘর্ষ ও গুলিতে বেশ কয়েকজন প্রাণও হারায়।

এমন পরিস্থিতিতে যে কয়েকজন ক্রিকেটার ইমরান খানের পক্ষ নেন, তাদের মধ্যে ইউনিস খান ছিলেন অন্যতম।

ওই সময় ইউনিস খান টুইট করে বলেছিলেন, ‘ইমরান খান আপনি আরও শক্তিশালী হলেন, চলুন- আমাদের নেতাকে রক্ষা ও স্বাধীনতা নিশ্চিত করি।’

এর একদিন আগে ইসলামাবাদ হাইকোর্ট থেকে মুক্তি পান পিটিআই চেয়ারম্যান। সম্প্রতি একই আদালতে অন্য একাধিক মামলায় জামিন নিতে গেলে আল কাদির খান ট্রাস্ট মামলায় তাকে গ্রেফতার করা হয়। এর পরই পাকিস্তানজুড়ে তুমুল বিক্ষোভ শুরু হয়।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম