Logo
Logo
×

আন্তর্জাতিক

আমরা লড়াই করতে প্রস্তুত, ঈদ জামাতে এসে কড়া বক্তব্য মমতার

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৩, ০৫:১০ পিএম

আমরা লড়াই করতে প্রস্তুত, ঈদ জামাতে এসে কড়া বক্তব্য মমতার

গোটা ভারতের সঙ্গে শনিবার পশ্চিমবঙ্গেও উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর। এদিন সকালে রাজ্যের বিভিন্ন মসজিদ ও ঈদগাহে ঈদের নামাজে সামিল হন মুসলিমরা। 

রেড রোডের ঈদের জামাতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী জাভেদ খান, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও মমতার ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়, কলকাতার পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল প্রমুখ।

রাজ্যবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মমতা বলেন, সবাইকে ঈদ মোবারক। আমরা সারা বিশ্বে শান্তি চাই। আমরা দাঙ্গা চাই না, দেশকে বিভক্ত করতে চাই না। যারা দেশকে টুকরো করতে চায়, আমাদের প্রাণ থাকতে তাদের সফল হতে দেবো না। আপনারা সবাই শান্তিতে থাকবেন। কারও প্ররোচনায় পা দেবেন না।

দেশের সংবিধান এবং ইতিহাস বদলানোর অভিযোগ এনেও কেন্দ্রের সরকারের বিরুদ্ধে সরব হন মমতা। 

বলেন, লোকতন্ত্র চলে গেলে সব চলে যায়। আজ দেশের সংবিধান এবং ইতিহাস বদলে যাচ্ছে। যা খুশি করছে। তারপর এনআরসি আনার কথা বলেছে। কিন্তু আমি ওসব কিছু হতে দেব না। প্রাণ থাকতে দেশ ভাগ হতে দেব না। মাথাও ঝোঁকাব না। ভরসা রাখুন। আমরা লড়াই করব, ভয় পাব না।

সম্প্রীতির বার্তা দিয়ে তিনি আরও জানান, কেউ বা কারা যদি মনে করেন মুসলিম ভোট ভেঙে দেবেন, তা সম্ভব নয়। পাশাপাশি, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে কেন্দ্রে ক্ষমতা বদল করতে সকলকে ভোট দেওয়ার আর্জিও জানান তিনি।

এ সময় কেন্দ্রের ক্ষমতাশীল দল বিজেপিকে গাদ্দার বলে অভিহিত করে মমতা বলেন, গাদ্দারদের কথা শুনবেন না। আমাদের গাদ্দারদের বিরুদ্ধে লড়তে হচ্ছে, বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সির বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে। আমরা লড়াই করতে প্রস্তুত কিন্তু মাথা ঝুঁকাতে রাজি নই।

একই মঞ্চ থেকে মুখ্যমন্ত্রীর মতো সম্প্রীতির বার্তা দেন অভিষেকও। যারা দেশ ভাগ করতে চাইছে, তাদের পরিণতি ভালো হবে না বলে বিজেপি সরকারের বিরুদ্ধে তোপও দাগেন। 

তিনি বলেন, যারা দেশ ভাগ করতে চাইছে, তাদের পরিণতি কী হবে, তা আগামী দিনে স্পষ্ট হয় যাবে। ধর্মের নামে ভেদাভেদ তৈরির চেষ্টা করছে অনেকে। প্ররোচনায় পা দেবেন না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম