Logo
Logo
×

আন্তর্জাতিক

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা কেনেডির ভাতিজার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২৩, ০৮:০৯ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার ঘোষণা কেনেডির ভাতিজার

যুক্তরাষ্ট্রে ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের পক্ষ থেকে নির্বাচনে লড়ার ঘোষণা দিয়েছেন রবার্ট এফ কেনেডি জুনিয়র। 

৬৯ বছর বয়সি কেনেডি জুনিয়র যুক্তরাষ্ট্রের ৩৫তম প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা ও ঘাতকের হাতে নিহত সিনেটর রবার্ট এফ কেনেডির ছেলে। খবর এনডিটিভির। 

তিনি একজন টিকাবিরোধী প্রচারক। একটি পরিবেশগত আইন সংস্থার সহ-প্রতিষ্ঠাতা তিনি। মিথ্যা ধারণা প্রকাশ করার কারণে ২০২১ সালে তার অ্যাকাউন্ট বাতিল করে দেয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম।

যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক এবং রিপাবলিকান দুই রাজনৈতিক দলই নিজেদের প্রেসিডেন্ট প্রার্থী খুঁজে পেতে প্রতিদ্বন্দ্বিতা করে- যাকে বলা হয় প্রাইমারি। প্রার্থিতার এই দৌড়ে কেনেডি জুনিয়রের জয়ের সম্ভাবনা কম।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইঙ্গিত দিয়েছেন, তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তবে এখনো আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা করেননি।

এর আগে মার্চে কেনেডি টুইটারে ঘোষণা দিয়ে বলেছিলেন, তিনি প্রেসিডেন্ট পদে নির্বাচন করার কথা ভাবছেন। ওই সময় তিনি বলেছিলেন, আমি নির্বাচন করলে শীর্ষ অগ্রাধিকার হবে রাষ্ট্র এবং করপোরেট শক্তির মধ্যে যে দুর্নীতি গড়ে উঠেছে তার ইতি ঘটানো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম