Logo
Logo
×

আন্তর্জাতিক

ঈদ উপলক্ষে ইমাম-মুয়াজ্জিনদের সুখবর দিলেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২৩, ০৫:০৩ পিএম

ঈদ উপলক্ষে ইমাম-মুয়াজ্জিনদের সুখবর দিলেন দুবাইয়ের ক্রাউন প্রিন্স

মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও ধর্মীয় ব্যক্তিত্বদের গোল্ডেন ভিসা দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত।  দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ শনিবার এ সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করেন। খবর আল-আরাবিয়াহর। 

ওই আদেশে বলা হয়, যারা ভিসা পাওয়ার শর্ত পূরণ করতে পারবেন তারা সহজেই দুবাইয়ে থাকার জন্য ১০ বছর মেয়াদি গোল্ডেন ভিসা পাবেন। অর্থাৎ, যেসব ইমাম, মুয়াজ্জিন, ইসলামিক চিন্তাবিদ, মুফতি দুবাইয়ে কমপক্ষে ২০ বছর ধর্মীয় জ্ঞান বিতরণ ও চর্চা করেছেন তাদেরকে এ ভিসা দেওয়া হবে।

পবিত্র ঈদুল ফিতরের আগে ধর্মীয় ব্যক্তিত্বদের সম্মান জানাতে এমন ঘোষণা দিয়েছেন ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ। এছাড়া ঈদ উপলক্ষ্যে ইসলামিক ব্যক্তিত্বদের উপহার দেওয়ার ঘোষণাও এসেছে ক্রাউন প্রিন্সের পক্ষ থেকে।

সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাওয়ার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। বিশেষ দক্ষতাসম্পন্ন বিদেশি নাগরিক ও আরব আমিরাতে দীর্ঘদিন বসবাস করা বিদেশি নাগরিকদের এ বিশেষ ভিসা দেওয়া হয়। যারা এ ভিসা পান তারা দেশটির প্রায় সব সুযোগ-সুবিধা ভোগ করতে পারেন।

প্রথমে বেসরকারি ও আবাসন খাতের বিনিয়োগকারী, ব্যবসায়ী, বিশেষ দক্ষতা সম্পন্ন ব্যক্তি, আবিষ্কারক, বিজ্ঞানী, ডাক্তার ও বিশেষ সাংস্কৃতিক ব্যক্তিদের এ ভিসা দেওয়া হতো। কিন্তু তিন বছর পর অন্যদেরও গোল্ডেন ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেয় আমিরাত সরকার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম