Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরানকে রাজনীতি থেকে সরানো জরুরি: রানা সানাউল্লাহ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ এপ্রিল ২০২৩, ০৩:২৯ পিএম

ইমরানকে রাজনীতি থেকে সরানো জরুরি: রানা সানাউল্লাহ

রানা সানাউল্লাহ ও ইমরান খান। ছবি: জিও নিউজ

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, ইমরান খানের মতো বিতর্কিত নেতাকে রাজনৈতিক অঙ্গন থেকে অপসারণ করা অপরিহার্য হয়ে উঠেছে। দেশটি বর্তমানে যে সংকটের মুখোমুখি এসে দাঁড়িয়েছে, তার জন্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকেই দায়ী করেছেন তিনি।

জিও নিউজ জানিয়েছে, শুক্রবার সুপ্রিমকোর্টের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রানা সানাউল্লাহ এ মন্তব্য করেন।

ইমরান খানকে একটা ফিতনা অভিহিত করে পাক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি প্রথমে একটি রাজনৈতিক ও প্রশাসনিক সংকট তৈরি করেছেন। আর এখন বিচারিক সমস্যা তৈরি করেছেন। সে কারণেই তাকে রাজনীতি থেকে অপসারণ করা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। 

সানাউল্লাহ বলেন, পিটিআই প্রধানকে কীভাবে রাজনীতিতে লঞ্চ (আনা) করা হয়েছিল তা তদন্ত করা দরকার। এ ক্ষেত্রে বিচার বিভাগকেও তার ভূমিকা পালন করা উচিত।

প্রসঙ্গত, ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান খানকে নিয়ে প্রায়ই এমন বিস্ফোরক মন্তব্য করে আসছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী। অন্যদিকে পিটিআই চেয়ারম্যান তাকে হত্যাচেষ্টার জন্য যে তিনজনকে দায়ী করেছেন, তাদের একজন তিনি। অপর দুজন হলেন— খোদ পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সেনাবাহিনীর এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

গত বছরের নভেম্বরে ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালে ইমরান খানের ওপর গুলি চালানো হয়। এতে প্রাণে বাঁচলেও গুরুতর আহত হন তিনি। এ ছাড়া এক পিটিআই কর্মী নিহত এবং বেশ কয়েকজন আহত হন। ওই হত্যাচেষ্টার জন্য উল্লিখিত তিনজনকে দায়ী করে আসছেন পিটিআই চেয়ারম্যান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম