Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান খানের বাড়িতে বিশৃঙ্খলা, মন খারাপ মাহিরার 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ০৫:১৪ পিএম

ইমরান খানের বাড়িতে বিশৃঙ্খলা, মন খারাপ মাহিরার 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানকে গ্রেফতারে লাহোরে অবস্থিত তার বাসভবন জামান পার্কে মঙ্গল ও বুধবার অভিযান চালায় পুলিশ। তবে তাকে গ্রেফতার না করেই শেষপর্যন্ত ফিরতে হয় পুলিশকে। এ বিশৃঙ্খলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন পাকিস্তানের তারকা মাহিরা খান। খবর জিও নিউজের। 

ইমরান খানকে গ্রেফতার অভিযানকালে পিটিআই সমর্থকদের সংঘর্ষের ঘটনায় প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন। গ্রেফতারও করা হয়েছে বেশ কয়েকজন নেতাকর্মীকে। 

এমন সংঘর্ষের ঘটনায় মন খারাপ করে টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন মাহিরা খান। এতে দেখা যায়, পিটিআই সমর্থকদের ওপর গুলি ও ইট-পাটকেল ছুড়ছে পুলিশ। ক্যাপশনে মাহিরা খান লিখেছেন- এটা খুবই হাস্যকর! সবার নিরাপত্তা কামনা করি।

এদিকে দেশটির তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব দাবি করেন, জামান পার্ক এলাকায় নিযুক্ত পুলিশ সদস্যরা ‘নিরস্ত্র’ ছিলেন। তিনি আরও বলেন, পিটিআইয়ের প্রধান দেশে গৃহযুদ্ধ চাইছেন। ইমরানকে গ্রেফতারের সঙ্গে সরকারের কোনো সংযোগ নেই বলেও দাবি করেছেন মরিয়ম।

গ্রেফতারি পরোয়ানা বহাল
প্রধানমন্ত্রীর দায়িত্বে থাকাকালে তোষাখানা থেকে রাষ্ট্রীয় উপহার কেনা ও বিক্রির তথ্য গোপনের অভিযোগ আনা হয় ইমরান খানের বিরুদ্ধে। যদিও তিনি সেসব অভিযোগ অস্বীকার করে আসছেন। এ সংক্রান্ত মামলার শুনানিতে অব্যাহতভাবে অনুপস্থিত থাকায় সোমবার তার বিরুদ্ধে দ্বিতীয়বারের মতো অজামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত। তাকে গ্রেফতার করে ১৮ মার্চ আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়।


আদালতের নির্দেশের পরই হেলিকপ্টারযোগে ইসলামবাদ পুলিশের একটি দল ওই দিনই লাহোরে পৌঁছায়। মঙ্গলবার তারা ইমরান খানকে গ্রেফতারে তার জামান পার্কের বাড়ি ঘিরে অবস্থান নেয়। এ নিয়ে ইমরান খানকে গ্রেফতারে ১০ দিনের মধ্যে তার বাড়িতে দুইবার পুলিশ যায়।

বৃহস্পতিবার গ্রেফতারি পরোয়ানা বাতিল চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেন সাবেক এই প্রধানমন্ত্রী। তবে আদালত তার আবেদন নাকচ করে দিয়ে ১৮ মার্চ আদালতে হাজির হবেন, এই মর্মে মুচলেকা দেওয়ার নির্দেশ দেন। একই সঙ্গে আইন অনুযায়ী ইমরান খানের মুচলেকা আমলে নেওয়া নিম্ন আদালতের উচিত হবে বলেও পর্যবেক্ষণ দেন হাইকোর্ট।

এর আগে একই মামলায় ২৮ ফেব্রুয়ারি গ্রেফতারি পরোয়ানা জারি করা হলে তাকে গ্রেফতারে ৫ মার্চ সেখানে যায় পুলিশ। তবে তাকে ওই দিন সেখানে পাওয়া যায়নি বলে জানিয়েছিল পুলিশ। যদিও কয়েক ঘণ্টা পরই বাসভবনের সামনে জড়ো হওয়া নেতাকর্মীদের উদ্দেশে ভাষণ দিয়েছিলেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম