Logo
Logo
×

আন্তর্জাতিক

এবার অন্য মামলায় ইমরানের বিরুদ্ধে পরোয়ানা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৫:২০ পিএম

এবার অন্য মামলায় ইমরানের বিরুদ্ধে পরোয়ানা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে এবার অন্য এক মামলায় জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। 

সোমবার ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত অতিরিক্ত দায়রা জজ জেবা চৌধুরীর বিরুদ্ধে হুমকিমূলক মন্তব্য সংক্রান্ত একটি মামলায় এ পরোয়ানা জারি করে। 

এর আগে আদালতের নির্দেশ মেনে হাজিরা না দেওয়ায় তোশাখানা মামলায় ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে পরে তা বাতিল করা হয়। এ ঘটনায় একাধিকবার পরোয়ানা জারি করে আবার তা বাতিল করার ঘটনা ঘটেছে।  এবার বিচারককে হুমকি দেওয়ার মামলায় পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলো।

সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে গত বছরের ২০ আগস্ট মামলাটি ফেডারেল রাজধানী ইসলামাবাদের মারগাল্লা থানায় নথিভুক্ত করা হয়। তার আগে এক সমাবেশে পিটিআই প্রধান অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরী এবং পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের ভয়ানক পরিণতির জন্য সতর্ক করেছিলেন। 

ইমরান খান ওই সময় অভিযোগ করেন, বিচারক জেবা জানতেন যে, কারাবন্দী পিটিআই নেতা শাহবাজ গিলকে নির্যাতন করা হয়েছে, কিন্তু তার পরও তিনি তাকে জামিনে মুক্তি দেননি। এর পরই উল্লিখিত মন্তব্য করেন সাবেক প্রধানমন্ত্রী।

এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, বিচারক রানা মুজাহিদ রহিমের সভাপতিত্বে সোমবার শুনানি অনুষ্ঠিত হয়। রায়ে আদালত পুলিশকে সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করে ২৯ মার্চের মধ্যে আদালতে হাজির করার নির্দেশ দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম