Logo
Logo
×

আন্তর্জাতিক

কানাডায় ৩ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাংলাদেশ হাইকমিশনের শোক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৯ পিএম

কানাডায় ৩ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাংলাদেশ হাইকমিশনের শোক

কানাডার টরন্টোতে বাংলাদেশি তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে কানাডায় অবস্থিত বাংলাদেশ হাইকমিশন। শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং আহত শিক্ষার্থীর দ্রুত সুস্থতা কামনা করেছে হাইকমিশন।

শনিবার এক বিজ্ঞপ্তিতে এ শোক প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে হাইকমিশন জানায়, বাংলাদেশি শিক্ষাথীরা দুর্ঘটনার কবলে পড়ার পর পরই তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হয়েছে।এ ছাড়া প্রতিটি শিক্ষার্থীদের পরিবারকে দ্রুত বিষয়টি জানানো হয়। গুরুতর আহত শিক্ষার্থীকে স্থানীয় হাসপাতালে ভর্তি করে আইসিইউতে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহত তিন শিক্ষার্থীর পরিবারকে আশ্বস্ত করা হয়েছে যে, টরন্টোর হাইকমিশন ও কনস্যুলেট নিহত শিক্ষার্থীদের মরদেহ পরিবহণে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে। হাইকমিশনার টরন্টোতে বাংলাদেশ বিমানের কান্ট্রি এবং স্টেশন ম্যানেজারদের প্রক্রিয়াটি সহজতর করার জন্য পরিবারের সদস্য যারা টরন্টোতে আসতে চান বা যারা সঙ্গী হবেন তাদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে টিকিটের ব্যবস্থা করার পরামর্শ দেন।

হাইকমিশন আরও জানিয়েছে, নিহত শিক্ষার্থীদের লাশ পরিবারের কাছে দ্রুত হস্তান্তর জন্য বাংলাদেশ এয়ারলাইনন্সের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আগামী ২৪ ফেব্রুয়ারি একজনের লাশ বাংলাদেশে পাঠানো হবে।বাকি দুজনের লাশ পাঠাতে কিছুদিন সময় লাগবে।

এর আগে ১৩ ফেব্রুয়ারি স্থানীয় সময় রাত সাড়ে ১১টায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় গাড়িতে চারজন শিক্ষার্থী ছিলেন। তারা সবাই বাংলাদেশি। এদের মধ্যে শাহরিয়ার খান, অ্যাঞ্জেলা বারৈ, আরিয়ান দীপ্ত নামে তিনজন নিহত হন। অপরজন নিবিড় কুমার গুরুতর আহতাবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তিনি কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিতের ছেলে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম