Logo
Logo
×

আন্তর্জাতিক

মাঝ আকাশে খুলে গেল বিমানের দরজা, অতপর..(ভিডিও)

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৩, ০৫:১৬ পিএম

মাঝ আকাশে খুলে গেল বিমানের দরজা, অতপর..(ভিডিও)

মাইনাস ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মধ্যে মাঝ আকাশে খুলে গেল বিমানের দরজা।  কেবিনের ভেতর বাতাসের চাপ কমে যাত্রীদের মালপত্র উড়তে শুরু করল। কিছু মালপত্র নিচেও পড়ল।

এমনই ঘটনা ঘটেছে সাইবেরিয়ার প্রত্যন্ত শহর থেকে রাশিয়ার উপকূলে যাওয়ার পথে একটি উড়োজাহাজে। গত সোমবার ভয়ঙ্কর এ যাত্রার সাক্ষী হন রাশিয়ার এএন-২৬ উড়োজাহাজের যাত্রীরা।

নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, দরজা খুলে যাওয়ার বিষয়টি উড়োজাহাজের কর্মীদের চোখে পড়তেই তারা এটি মগন শহরে ফিরিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেন। উড়োজাহাজটিকে ওই অবস্থাতেই  দ্রুত মগন শহরে নিরাপদে অবতরণ করান পাইলট। 

জানা যায়, পূর্ব সাইবেরিয়ার ইয়াকুটস্ক এলাকার মগন থেকে উড়োজাহাজটি যাত্রা শুরু করে রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় উপকূলের মাগাদানে যাওয়ার কথা ছিল। ২৫ জন যাত্রী, পাইলট ক্রুসহ আরও ছয়জন ছিলেন উড়োজাহাজে।

সাইবেরিয়া অঞ্চলে হওয়ায় ওই উড়োজাহাজের বাইরের তাপমাত্রা ছিল মাইনাস ৪১ ডিগ্রি সেলসিয়াস। ওড়ার কিছু সময় পরেই হঠাৎ পেছনের দরজা খুলে যায়। এরপরই পাইলট মগনেই ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। মগন বিমানবন্দরে জরুরি অবতরণ করে উড়োজাহাজটি।

কয়েক যাত্রী সামান্য আহত হওয়া ছাড়া যাত্রীদের তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে মাঝ আকাশে উড়োজাহাজের দরজা খোলার আতঙ্ক কাটিয়ে উঠতে পারছেন না তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম